দেশে ফিরলেন সোহাগী

Slider জাতীয় রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ৮ম শ্রেণীর ছাত্রী সোহাগী খাতুন পাচারের ১৫ মাস পর ভারত থেকে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকেলে ভারতীয় পুলিশ লালমনিরহাটের বুড়িমারী স্থল বন্দর দিয়ে বাংলাদেশি পুলিশের কাছে সোহাগীকে হস্তান্তর করে।

বুড়িমারী স্থল বন্দর পুলিশের ইনচার্জ খন্দকার আল মাহমুদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সোহাগী খাতুন জেলার হাতীবান্ধা উপজেলার পুর্ব সারডুবী গ্রামের সহিদুল ইসলাম ভুট্টুর মেয়ে। ২০১৮ সালের ১৪ অক্টোবর তাকে অপহরণ করে ভারতে পাচার করা হয়।

হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল জানান, স্কুল ছাত্রী সোহাগী খাতুনকে ২০১৮ সালের ১৪ অক্টোবর স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করেন ফকিরপাড়া গ্রামের গিরিনের পুত্র প্রদীপসহ কয়েকজন। অপহরণের পর তাকে ভারতে পাচার করা হয়। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ভারতের শিলিগুড়ির পায়েল সিনেমা হলের কাছ থেকে তাকে উদ্ধার করে ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করে সোহাগীর পরিবার।

পরবর্তীতে তাকে ফেরত আনতে দুই দেশের আলোচনার পর বৃহস্পতিবার বিকেলে সোহাগী দশে ফিরেন। বাংলাদেশি পুলিশ সোহাগী খাতুনকে আদালতে প্রেরণ করবেন বলে জানা গেছে। এ ঘটনায় একটি অপহরণের মামলা আদালতে বিচারধীন রয়েছে বলে জানান চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *