ভুলে যেতে হবে ব্যর্থ নেতৃত্বের দিকে ফিরে তাকানোর অভ্যাস–মেয়র জাহাঙ্গীর আলম

Slider জাতীয় টপ নিউজ


মোঃ জাকারিয়া, গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, পরবর্তী প্রজন্মের জন্য নেতৃত্ব তৈরি করে দেয়ার দায়িত্ব আমাদের। ভুলে যেতে হবে ব্যর্থ নেতৃত্বের দিকে ফিরে তাকানোর অভ্যাস। নেতৃত্ব দেয়ার ক্ষমতা সকলের থাকে না। হাতেগোনা কিছু মানুষের মধ্যে এই ক্ষমতাটি থাকে। নেতা হওয়ার ক্ষমতাটি সবাই জন্ম থেকে অর্জন করে আসে না, বরং এমন অনেকেই আছে যারা নিজেদের প্রবল প্রচেষ্টার মাধ্যমে অনেকের মধ্য থেকে নিজেকে নেতা হিসেবে তুলে ধরে। আমরা নিজে নিজে কাজ করে কিছু শিখি। কিন্তু একজন নেতা হতে হলে অনেক দিকেই দৃষ্টি দিতে হবে।

তিনি বলেন, শুধু নিজের অভিজ্ঞতা না, অন্যের অভিজ্ঞতার মাঝে যদি শেখার কিছু থাকে তাহলে সেখান থেকেও শিক্ষা নিতে হবে। কেউ যদি শিখতে দ্বিধা করে তাহলে সে কোনদিন নেতৃত্ব দেয়ার গুণটি ফুটিয়ে তুলতে পারবে না।

সোমবার সকালে সদর উপজেলা সাব রেজিষ্ট্রার কার্যালয়ের হল রুমে গাজীপুর সদর দলিল লেখক ও ভেন্ডার কল্যাণ সমিতির বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর সিটিকর্পোরেশনের মেয়র এডভোকেট জাহাঙ্গীর আলম। এই সভায় জামাল উদ্দিন খানকে সভাপতি, মনিরুজ্জামান সোহেলকে কার্যকরী সভাপতি ও মো. জহির রায়হানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট গাজীপুর সদর দলিল লেখক ও ভেন্ডার কল্যাণ সমিতির কার্যকরী কমিটি গঠন করা হয়।

মো. মুজিবর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, সহ-সভাপাতি এ্যাড. ওয়াজ উদ্দিন মিয়া, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, সদস্য আব্দুল হাদী শামীম, দপ্তর সম্পাদক এ্যাড. মনির হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *