গাজীপুরে সাংবাদিক তুহিন সারোয়ারের নামে ফেসবুকে অপপ্রচার,থানায় জিডি

Slider তথ্যপ্রযুক্তি


গাজীপুর: গাজীপুরে সাংবাদিক,তুহিন সারোয়ারকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও সম্মানহানী করার উদ্যেশ্যে বার বার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসের বিরুদ্ধে গাজীপুর মেট্রোপলিটন এর গাছা থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করা হয়েছে।

পুলিশ ও সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, গত ২৪ শে জানূয়ারী ২০২০ইং তারিখে Hafsa Ahmed Mitu নামের একটি ফেসবুক আইডি থেকে সাংবাদিক তুহিন সারোয়ারের নামে একাধিকবার উদ্যেশ্য প্রণেদিতভাবে অসম্মান,অপমানজনক, ও মানহানীকর স্ট্যাটাস আপলোড করা হয় ।

এ ঘটনায় “চ্যানেল সিক্স” এর চেয়ারম্যান এবং বাংলাদেশের সর্ববৃহত ই-মিডিয়া ডাইরেক্টরী ওয়েবসাইট “অলবিডিনিউজপেপারলিষ্ট” এর প্রতিষ্ঠাতা সাংবাদিক তুহিন সারোয়ার বাদী হয়ে ২৫ শে জানুয়ারী রাতে গাজীপুর মেট্রোপলিটন এর গাছা থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন। জিডি নং-১০৬৪/২৬,০১,২০২০ইং ।
সাধারণ ডায়েরীতে আরো জানা যায়,

গত ২০১৯ ইং সালের ডিসেম্বর মাসের ১৭ তারিখে তুহিন সারোয়ারের ছবিসহ একই অভিযোগ এনে উক্ত ঐধভংধ অযসবফ গরঃঁ নামের ফেসবুক আইডি থেকে
স্ট্যাটাস আপলোড করা হয়েছিলো এবং গত ০৫ জানুয়ারী ২০২০ ইং তারিখে ওই মানহানীকর,অপমানজনক স্ট্যাটাস দেবার কারনে উক্ত আইডিটির মালিক “হাফছা আহমেদ মিতু” দু:খ প্রকাশ করে এবং ভূল স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেবার কারনে তুহিন সারোয়ার উক্ত আইডির মালিককে ক্ষমা করে সর্তক করে দিয়েছিলেন ।

উক্ত ফেসবুক আইডিটির মালিক “হাফছা আহমেদ মিতু”র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বিকার করে বলেন,আমি কোন স্ট্যাটাস দিইনি এবং এই বিষয়ে কিছুই জানিনা কারন আমার আইডিটি হ্যাকিং হয়েছে । হ্যাকিং হবার বিষয়টি থানায় জিডি করা হয়েছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, তিনি থানায় জিডি করেননি ।

গাছা থানা পুলিশ পরিদর্শক গোলাম রসুল জানান, সাংবাদিক তুহিন সারোয়ারের বিরুদ্ধে অভিযোগ করা স্ট্যাটাসগুলোর স্ক্রীনশর্টগুলো দেখেছি। এ বিষয়ে সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *