শ্রীপুর ট্যুরিজম্ বাইকার্সের মাস ব্যাপী পিঠা উৎসব

Slider গ্রাম বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ বাঙালির ঐতিহ্যের সাথে নিবিড় বন্ধনে আবদ্ধ করার লক্ষ্যে গাজীপুর শ্রীপুরের ঐতিহ্যবাহী শ্রীপুর ট্যুরিজম্ বাইকার্স যুব উন্নয়ন সংঘের মাসব্যাপী শীতের পিঠা উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) বিকাল ৫টায় শ্রীপুর পৌর এলাকার ২নং ওয়ার্ডের শাপলা সিনেমা হল সংলগ্ন মাঠে সাংবাদিক সফিকুল ইসলাম ভূঁইয়া আয়োজনে ও শ্রীপুর ট্যুরিজম্ বাইকার্সের সভাপতি খন্দকার মাসুদ রানার উদ্বোধনের মাধ্যমে পিঠা উৎসব শুরু হয়।

গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আমজাদ হোসেন মুকুলের সভাপত্বিতে ও শ্রীপুর ট্যুরিজম্ বাইকার্সের সাধারন সম্পাদক সাংবাদিক আরিফ মন্ডল ও আসাদুজ্জামান বিপুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এড. সামসুল আলম প্রধান, বিশেষ অতিথি ছিলেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ডক্টর এ কে এম রিপন আনসারী, গাজীপুর জেলা প্রেস ক্লাবের সহ-ক্রীয়া সম্পাদক আখতারুজ্জামান দিপু, চ্যানেল এস (জাগো বাংলাদেশ) এর জনপ্রিয় উপস্থাপক ডা. বোরহান উদ্দিন অরণ্য, গাজীপুর জেলা অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোরর্তোজা সোহেল, শ্রীপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো: নজরুল ইসলাম, সাংবাদিক ফজলে মমিন আকন্দ, আবুল কালাম আজাদ, প্রথম আলোর শ্রীপুর প্রতিনিধি সাংবাদিক সাদেক মৃধা, শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের সহ সভাপতি মাওলানা আফসার উদ্দিন, সাংবাদিক রেজাউল করিম সোহাগ, সিহাব খাঁন, জুনায়েদ আকন্দ, আলফাজ সরকার আকাশ, রাতুল মন্ডল, মহিউদ্দিন আহমেদ, ইকবাল হোসেন, আরিফ প্রধান, সাগর আহমেদ মিলন, শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের সহ সাধারন সম্পাদক জিয়াউর রহমান, আলমগীর শেখ, সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম সহ সকল সদস্য বৃন্দ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পর্যটক আব্দুল মোমেন, শাফি কামাল, এফ এম আমান উল্লাহ, নুরুল ইসলাম নূর, এড. কাশেম আজাদ প্রমূখ।

শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সংঘের সভাপতি খন্দকার মাসুদ রানা বলেন, আপনারা জানেন বিভিন্ন সময় গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যকে স্বরণ করিয়ে দিতে ভিন্নধর্মী আয়োজন করে থাকি আমরা। তারই অংশ হিসেবে আমাদের মাসব্যাপী এই শীতের পিঠা উৎসবের উদ্বোধন করা হয়েছে। এ ছাড়াও শ্রীপুর ট্যুরিজম বাইকার্স দেশ বিদেশ ভ্রমনের পাশা পাশি সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডে জরিত রয়েছে। আমারা শ্রীপুরে যমুনা ট্রেনের যাত্রাবিরতি জন্য চার বছর আন্দোলন করেছি। বর্তমানে শ্রীপুরে কর্মজীবি ও সাধারন মানুষের জয়দেবপুর পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা সহজতর করতে রেল লাইনের পাশ দিয়ে শ্রীপুর থেকে জয়দেবপুর পর্যন্ত রাস্তার সংস্কার করা জন্য গাজীপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব, ইকবাল হোসেন সবুজ এমপি সাহেবের কাছে জোর দাবী জানাচ্ছি।

গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ডক্টর এ কে এম রিপন আনসারী বলেন, আমি কদিন আগে শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের কলা পাতায় চড়ুই ভাতি অনুষ্ঠানে অংশগ্রহন করেছিলাম সত্যিই সেই ছোট বেলায় হারিয়ে গিয়ে ছিলাম। আজ পিঠা উৎসবে অংশগ্রহন করতে পেরে ভালো লাগছে। হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্যের উত্তরাধিকার ভোজন রসিক বাঙালির অনন্য এক ঐতিহ্য বাহারি রকমের শীতের পিঠা।গ্রামাঞ্চলে নতুন ধান তোলার পর থেকেই পিঠা তৈরির আয়োজন করা হয়।সময়ের ব্যবধানে আধুনিকতার ধারায় অনন্য এই ঐতিহ্য থেকে ক্রমেই দূরে সরে যাচ্ছে নগরবাসী। এই সংগঠনের উদ্দ্যোগ কে স্বাগতম জানাই। আমি এই সংগঠনের সফলতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *