স্কুল জীবন থেকে শিক্ষার্থীদের মানবিক ও নৈতিক গুণ শিখতে হবে …চুমকি এমপি

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, প্রতিটি শিক্ষার্থীদের স্কুল জীবন থেকে মানবিক ও নৈতিক গুণগুলো শিখতে হবে। বাবা-মার সাথে ভালো ব্যবহার করতে হবে। বড়দের সম্মান ও ছোটদের ¯েœহ করতে হবে। যারা গরিব ও অসহায় তাদের সাথে সুসম্পর্ক রেখে ভালো আচার-আচরণ করতে হবে। শিক্ষকদের সম্মান করতে হবে এবং তাদের আদেশ ও নিষেধ মেনে প্রকৃত জীবন গড়তে হবে। গতকাল বুধবার সকালে কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নে বেগম রাবেয়া আহমেদ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।

শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই ¯েøাগানকে সামনে রেখে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বেগম রাবেয়া আহমেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা মেহের আফরোজ চুমকি এমপি আরো বলেন, তোমরা কত সুভাগ্যবান। বছরের প্রথম দিনে সরকার তোমাদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন। বিগত সরকারের সময় বই পাওয়া তো দূরের কথা, তাদের আমলে শিক্ষার উপযুক্ত পরিবেশই ছিল না। শিক্ষার মান উন্নয়নের জন্য বর্তমান সরকার দশ হাজার কোটি টাকা ব্যয় করে, বছরের প্রথম দিন একযোগে সারাদেশে শিক্ষার্থীদের হাতে নতুন বই দিয়ে যাচ্ছেন। সর্বদা সত্য কথা বলার সাহস রাখতে হবে। সমাজে একজন সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল-আলম খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর-ই-জান্নাত, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু বকর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থবিষয়ক সম্পাদক মো. শরীফ হোসেন খান কনক, বাহাদুরসাদী ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দীন আহমেদ, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম রবিন হোসেন, জেলা পরিষদের সদস্য তাসলিমা রহমান লাভলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *