কিছু সময়ের জন্য ওরা ফিরে গেলো শৈশবে

Slider গ্রাম বাংলা বাধ ভাঙ্গা মত

গাজীপুর: গাজীপুরে ভিন্নধর্মী আয়োজনে অনুষ্ঠিত হলো গ্রামবাংলার ঐতিহ্য কলাপাতায় চড়ই ভাতির অনুষ্ঠান

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরে শ্রীপুরের ঐতিহ্যবাহী শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সংঘের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল কলাপাতায় চড়ইভাতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৯।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০ টা থেকে কর্ণপূর চৌরাস্তা সংলগ্ন গজারী বনে দিনব্যাপী
ভিন্নধর্মী আয়োজনে কিছু সময়ের জন্য ছোট বেলার সেই হারিয়ে যাওয়া দিনগুলো মনে করিয়ে দিয়েছিল শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সংঘ।

শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের সভাপতি খন্দকার মাসুদ রানার সভাপত্বিতে ও সাধারন সম্পাদক সাংবাদিক আরিফ মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ড. এ কে এম রিপন আনছারী,শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুছ সালাম রানা ও কবির সরকার, সাধারন সম্পাদক, মো: শফিকুল ইসলাম মাষ্টার,জি-নিউজ ২৪.কমের সম্পাদক শফিকুল ইসলাম ভূঁইয়া, দৈনিক সরেজমিন বার্তা সাংবাদিক জুনায়েদ আকন্দ, দেশ কাল এর রাতুল মন্ডল, বাংলাদেশ সমাচার এর ফুয়াদ মন্ডল,আমাদের কণ্ঠ আসাদুজ্জামান বিপু,বিজনেস বাংলাদেশ তানভীর আহমেদ, শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম মোল্লা বিপিএম, এসআই মোহাব্বত আলী খাঁন এবং বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

এ ছাড়াও গাজীপুরের পর্যটকদের এই মিলম মেলায় অংশগ্রহন করেন শ্রীপুর ফ্রেন্ডস ট্যুরিজমের কর্মকর্তা ও গাজীপুর ট্যুরিস্ট গাইড এর কর্মকর্তা বৃন্দ সহ স্থানিয় পর্যটক বৃন্দ।

গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডক্টর এ কে এম রিপন আনসারি তার বক্তব্যে বলেন আজকের ভিন্নধর্মী আয়োজনে অংশ নিয়ে সাময়িক সময়ের জন্যে জীবনের সেই অতীতে হারিয়ে গেছি,এমন আয়োজন ইদানীং সময়ে চোখে পরেনা তবে এখানে উপস্থিত হয়ে নিজেকে ধন্য মনে করছি এবং আজকের অনুষ্ঠানের মাধ্যমে বর্তমান এবং ভবিষ্যত প্রজন্মের কাছে গ্রামবাংলার হারিয়ে যাওয়া অতীত ইতিহাস কে তুলে ধরার যে প্রয়াস শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সংঘ করেছে তার জন্য এই সংগঠন কে ধন্যবাদ দিয়ে ভবিষ্যতে এমন আয়োজনে গ্রামবাংলার ইতিহাস কে আগামী প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান।

শ্রীপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মাষ্টার জানান, গ্রাম বাংলার হারিয়ে যাওয়া সংস্কৃতি মনে করিয়ে দিল শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সংঘ। আজকে এরকম প্রাকৃতিক পরিবেশে মনোমুগ্ধকর অনুষ্ঠানে আমাদের আমন্ত্রন করায় আমি আয়োজকদের ধন্যবাদ জানায়। এরকম অনুষ্ঠান মাঝে মাঝে মানুষিক প্রশান্তির জন্য দরকার।

ট্যুরিজম বাইকার্সের সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ জানান, শ্রীপুর ট্যুরিজম বাইকার্স ভ্রমনের পাশা-পাশি পর্যটকদের আনন্দ দেওয়ার জন্য বরাবরই ভিন্নধর্মী আয়োজন করে থাকে। তারই অংশ হিসেবে আজকে প্রায় আড়াই শতাধিক পর্যটক নিয়ে দিনব্যাপী বিভিন্ন খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কলাপাতায় চড়ইভাতি অনুষ্ঠিত হয়েছে। ট্যুরিজম বাইকার্সের সদস্যদের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশেন করেন, শিল্পী লালল ফকির, মোস্তাফা কামাল,সবুজ বাউল সহ স্থানিয় শিল্লী বৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে খেলাধুলায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করাহয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *