সেনাবাহিনীর পাঁচ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর পাঁচটি ইউনিট রেজিমেন্টাল কালার পেয়েছে। আজ বুধবার যশোর সেনানিবাসস্থ ৫৫ পদাতিক ডিভিশনের সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে এই রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আইএসপিআর জানায়, গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটসমূহকে সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গ্রহণ হয়। এর পরিপ্রেক্ষিতে সেনাবাহিনীর ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, ৩ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১ সিগন্যাল ব্যাটালিয়ন গতকালের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণসহ কোর অব আর্টিলারি, ইঞ্জিনিয়ার্স ও সিগন্যালস এ চাকরিরত এবং অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ, সেনাসদর ও বিভিন্ন ফরমেশনের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ এবং অসামরিক প্রশাসনের আমন্ত্রিত উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *