১৩.১ ওভারে ৪ উইকেটে ১১০ রান বাংলাদেশের

Slider খেলা জাতীয়

Mohammad Naim of Bangladesh bats during the 2nd T20I match between India and Bangladesh held at the Saurashtra Cricket Association Stadium, Rajkot on the 7th November 2019.
Photo by Deepak Malik / Sportzpics for BCCI

খেলা: ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই বিদায় নেন লিটন দাস। বলেই সহজম ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সৌম সরকার। তিন ওভারে মাত্র ১২ রানে দুই টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পরে যায় বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তুলেন নাঈম শেখ ও মোহাম্মদ মিঠুন। এরা দু;জন তৃতীয় উইকেটে মাত্র ৯ ওভারে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে জয়ের আশা দেখাতে থাকেন। এর মধ্যে মাত্র মাত্র ৩৪ বলে ক্যারিয়ারে প্রথম হাফ সেঞ্চুরি তুলেনেন নাঈম শেখ। এ প্রতিবেদন খেলা পর্যন্ত ৩৯ বলে ৭০ রানে অপরাজিত আছেন নাঈম। মিঠুনের সংগ্রহ ২৬। এখনো জয়ের জন্য ৪৮ বলে প্রয়োজন ৬৮ রান।

এর আগে টস জিতে আগে ফিল্ডিং নিয়ে শুরুটা দারুণ হয় বাংলাদেশের। প্রথম ওভারে আল আমিন হোসেন দেন মাত্র ৩টি রান। পরের ওভারের তৃতীয় বলে শফিউল ইসলাম ভাঙেন রোহিত শর্মার লেগ স্টাম্প। ৬ বলে ২ রান করেন ভারতীয় অধিনায়ক। দিল্লিতে প্রথম ম্যাচেও প্রথম ওভারেই তিনি এলবি হন শফিউলের বলে।
শফিউল তার তৃতীয় ওভারে আরেক ওপেনার শিখর ধাওয়ানকেও ফেরান। ষষ্ঠ ওভারে তার দ্বিতীয় বলে অনেক উঁচুতে শট খেলেন ধাওয়ান। ডিপ মিডউইকেটে ক্যাচ ধরেন মাহমুদুল্লাহ। ১৬ বলে চারটি চারে ১৯ রান করেন ধাওয়ান। লোকেশের সঙ্গে তার জুটি ছিল ২৩ বলে ৩২ রানের। ওই ওভারের পঞ্চম বলেই আইয়ারকে জীবন দেন আমিনুল ইসলাম বিপ্লব। ভারতীয় ব্যাটসম্যানের সহজ ক্যাচ ছেড়ে দেন তিনি। নিজের দ্বিতীয় বলে জীবন পেয়ে রানের খাতা খোলেন আইয়ার। তার সঙ্গে লোকেশের পঞ্চাশ ছাড়ানো জুটি অস্বস্তিতে রেখেছিল বাংলাদেশকে। ফিফটিও করেন লোকেশ, ৩৩ বলে। এর ২ বল পর আল আমিনের শিকার হন তিনি। ৩৫ বলে ৭ চারে ৫২ রান করে লিটন দাসের ক্যাচ হন এই ব্যাটসম্যান। আল আমিন দ্বিতীয় স্পেলে বল হাতে নিয়েই ভাঙেন ৪১ বলে ৫৯ রানের জুটি।
এরপর জ্বলে ওঠেন শূন্য রানে জীবন পাওয়া আইয়ার। এই ব্যাটসম্যানই ঝড়ো এক ইনিংস খেলে ভারতকে দারুণ সংগ্রহ এনে দেন। ২৭ বলে তিনি করেন প্রথম ফিফটি, ১ চার ও ৫ ছয়ে। আফিফ হোসেনের প্রথম ওভারেই টানা তিনটি ছক্কা মারেন তিনি। ১৯তম ওভারের চতুর্থ বলে আরও একবার ক্যাচ মিস করেন বিপ্লব। ডিপ মিডউইকেটে শিবম দুবের ক্যাচ ছেড়ে দেন তিনি। ৩ রানে জীবন পান তিনি। দুবে ৯ রানে, আর মনিশ ২২ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন শফিউল ও সৌম্য। আফিফ ও মোস্তাফিজুর রহমান ছিলেন খরুচে। একমাত্র ওভারে ২০ রান দেন আফিফ, মোস্তাফিজের ৪ ওভারে ভারত পায় ৪২ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *