শফিউলের শিকার এবার ধাওয়ান

Slider খেলা জাতীয়

রোহিত শর্মার পর এবার আরেক পথের কাঁটা দূর করলেন টাইগার পেসার শফিউল ইসলাম। তার বলে মাহমুদউল্লাহ রিয়াদের দারুণ ক্যাচে পরিণত হয়েছেন ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা ভারতের অপর ওপেনার শিখর ধাওয়ান। এই গুরুত্বপূর্ণ দুটি উইকেট হারিয়ে সত্যিই বিপদে পড়ে গেল ভারত। ১৬ বলে ১৯ রান করে ফিরেছেন ধাওয়ান। ৫.২ ওভারে ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারাল ভারত।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। বল হাতে নেমে ভারতকে রীতিমতো চেপে ধরে টাইগার বোলাররা। ভারতকে থামাতে হলে রোহিত শর্মাকে দ্রুত থামাতে হবে- এই সাধারণ থিওরিটা সবাই জানে। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে রোহিতের (২) স্টাম্প উড়িয়ে দিয়ে বাংলাদেশকে বড় ব্রেক থ্রু এনে দেন শফিউল। ৩ রানে প্রথম উইকেট হারায় ভারত। এরপর হাত খুলে মেরে পাল্টা চাপ সৃষ্টির চেষ্টা করেন শিখর ধাওয়ান আর লোকেশ রাহুল।

সিরিজ নির্ধারণী ম্যাচে একটি পরিবর্তন এসেছে টাইগার একাদশে। ওয়ার্মআপের সময় কুঁচকিতে চোট পাওয়ায় ছিটকে গেছেন তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তার জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন।এদিকে ভারতীয় একাদশেও এসেছে একটি পরিবর্তন। ক্রুনাল পাণ্ডিয়ার জায়গায় সুযোগ পেয়েছেন মণীষ পাণ্ডে।

ইতিহাস গড়ার ম্যাচে ভারতের বিপক্ষে টসভাগ্য সহায় হয়েছে টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের। সিরিজে দ্বিতীয়বারের মতো টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নিয়েছে দুই দল। তাই আজকের ম্যাচটি হয়ে গেছে অঘোষিত ‘ফাইনাল’। এই ম্যাচ জিতলে ভারতের মাটিতে প্রথমবার কোনো সিরিজ জিতবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *