জাবি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী অবস্থা বুঝে ব্যবস্থা: ওবায়দুল কাদের

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন প্রধানমন্ত্রী পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন। গতকাল দুপুরে বনানীর সেতু ভবনে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে সরকার কিছু ভাবছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা প্রধানমন্ত্রীর নজরে আছে, এর সর্বশেষ খবর তিনি জানেন। কোনো ব্যবস্থা নিতে হলে তিনি খোঁজ খবর নিয়ে নেবেন। তিনি আরও বলেন, সরকার প্রধান এ ব্যপারে খুব সজাগ। পদ্মাসেতু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি ৭৫ ভাগ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেয়া হবে।

সরকারের অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতু। বিশ্বব্যাংক যখন পদ্মাসেতু থেকে সরে যায়, তখন আকাশে ছিলো ঘনকুয়াশা ও মেঘ। তখন সবাই বললো, এ সেতু কী আর হবে? বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তখন সাহসের সঙ্গে বললেন, বিশ্বব্যাংক সরে গেছে, তাতে কী, আমরা নিজস্ব অর্থে এ সেতু নির্মাণ করব। অনেকে ব্যঙ্গ করেছিলো। কিন্তু আজ বাস্তব স্বপ্ন পদ্মাসেতু। এসময় বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ বরিশাল-ভোলা সেতুর কাজ শিগগিরই শুরু হবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এরই মধ্যে সেতুর সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ হয়েছে। এই সেতুর দৈর্ঘ্য হবে আট কিলোমিটার। যা পদ্মা সেতুর চেয়ে বড়। তিনি আরও বলেন, অলরেডি বরিশাল-ভোলা সেতুর ফিজিবিলিটি টেস্ট শেষ হয়েছে। সেতুটির সম্ভাব্যতা যাচাই শেষে এখন চলছে ডিপিপি প্রণয়নের কাজ। অর্থায়নের ব্যাপারে কথাবার্তা হচ্ছে। চীন এই সেতুতে অর্থায়ন করতে আগ্রহ প্রকাশ করেছে। ওবায়দুল কাদের বলেন, বরিশাল-ভোলা সেতু পদ্মাসেতুর মত দ্বিতল না। এটি হবে সড়ক সেতু। সরকারের উন্নয়নমূলক বড় প্রকল্পে দূর্নীতি হচ্ছে বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন অগ্রগতিতে সারাবিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিস্ময়। একটা দৃশ্যমান কাজ বিএনপি দেখাতে পারবে না। বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন কল্পনায়ও ছিল না। যারা বাইরে থেকে চার-পাঁচ বছর পর এসেছেন, তারা অবাক হয়ে যান ঢাকার পরিবর্তন দেখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *