শ্রীপুরে কৃষি মেলা উদ্বোধন

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর:”কৃষকের ভাগ্য উন্নয়ন হলে উন্নয়ন হবে সবার” এগিয়ে যাবো আমরা, এগিয়ে যাবে দেশ, এই শ্লোগানে ৩দিনব্যাপি কৃষি মেলা শুরু হয়েছে। (৫ নভেম্বর দুপুরে) শ্রীপুর উপজেলা চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি উপ-সহকারী কর্মকর্তা কবির হোসেন সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে কৃষি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ইকবাল হোসের সবুজ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফর নাহার মেজবাহ উপজেলা কৃষি কর্মকর্তা এসএম মূয়ীদুল হাসান ।

অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম, উপজেলা পরিকল্পনা বাস্তবায়ন কর্মকর্তা একেএম মোহিতুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সাংসদ বলেন, কৃষি প্রযুক্তি মেলাটি কৃষকদের দারুন সহায়তা প্রদান করবে ও কৃষকদের দুঃখ লাগবে ভূমিকা পালন করবে। কৃষকরা তাদের নিত্যদিনের কৃষি কাজে যে প্রযুক্তি ব্যবহার করেন তাতে যোগ হবে নতুন মাত্রা। কিভাবে প্রযুক্তি ব্যবহার করতে হয় তা দেখতে পারবেন এবং দক্ষ কৃষকরা তাদের দক্ষতার প্রকাশ ঘটাতে পারবেন। বর্তমান সরকার কৃষকদের সহায়তায় অনেক রকম কাজ করে যাচ্ছে। এই কৃষি প্রযুক্তি মেলা তার মধ্যে অন্যতম।

কৃষি কর্মকর্তা জানান, কৃষি মেলায় এবার ২০টিরও বেশি স্টলে কৃষকদের বিভিন্ন ধরনের সেবা দিচ্ছে, যা থেকে কৃষকগোষ্ঠী আগামীতে বাংলাদের কৃষিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগিতা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *