বাংলাদেশকে করতে হবে ১৪৯ রান

Slider খেলা জাতীয়


ঢাকা: দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৯ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক ভারত। টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪৮ রান করতে সক্ষম হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন শিখর ধাওয়ান।

দিল্লির অরুন জেটলী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ভারতীয় অধিনায়ক রোহিত শার্মাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে।

ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারের প্রথম বলে শফিউল ইসলামকে চার হাঁকিয়ে রানের খাতা খুলেন রোহিত শার্মা। কিন্তু প্রথম ওভারের শেষ বলে দলীয় ১০ ও ব্যক্তিগত ৯ রানের মাথায় রোহিত শার্মাকে ফিরিয়ে ভারতীয় শিবিরে প্রথম আঘাত হানেন সেই শফিউলই । দুর্দান্ত এক ডেলিভারিতে রোহিতকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বাংলাদেশকে প্রথম সাফৈল্য এনে দেন তিনি।

এর পর লোকেশ রাহুলকে ফিরিয়ে ভারতীয় দুর্গে দ্বিতীয় আঘাত হানেন আমিনুল ইসলাম বিপ্লব। দলীয় ৩৬ রানের মাথায় নিজের প্রথম ওভারের তৃতীয় বলে লোকেশ রাহুলকে ব্যক্তিগত ১৫ রানে ফেরান বিপ্লব।

নিজের তৃতীয় ওভারে ব্যাটের উত্তাপ বাড়াতে থাকা শ্রেয়াস আয়ারকে ২২ রানে সাজঘরে ফিরিয়ে ব্যক্তিগত দ্বিতীয় শিকার তুলে নিলেন বিপ্লব।

ছয়ে ব্যাট করতে নেমে অভিষেক ম্যাচ ব্যক্তিগত ১ রান করে ফেরেন শিভাম দুবে। আফিফ হোসেনের তৃতীয় ওভারে বোলার আফিফকেই ক্যাচ দিয়ে ফেরেন দুবে ।

দেখে শুনে খেলতে থাকা ওপেনার শিখর ধাওয়ান ৪২ বলে ৪১ রান করে মাহমুদুল্লাহর থ্রো’তে মুশফিকুর রহিমের দুর্দান্ত স্ট্যাম্পিংয়ে ফিরলে অনেকটা চাপের মুখে পড়ে ভারত।

কিন্তু শেষদিকে ক্রুণাল পাণ্ডিয়ার ৮ বলে ১৫ ও ওয়ামিংটন সুন্দরের ৫ বলে ১৪ রানের ওপর ভর করে ২০ ওভারে ১৪৮ রানের সম্মনসূচক স্কোর দাঁড় করায় ভারত।

বাংলাদেশি বোলারদের মধ্যে শফিউল ও বিপ্লব ২টি এবং আফিফ একটি উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ভারতীয় একাদশ : রোহিত শার্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াশ আয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শিভাম দুবে, ক্রণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপাক চাহার, খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *