খোকার শেষ ইচ্ছা পূরণের আহবান টুকুর

Slider জাতীয় রাজনীতি


হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে তাকে।

সব ধরণের চিকিৎসা বন্ধ করে আপাতত অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখা হয়েছে বিএনপির এই মাঠ বাঁপানো যোদ্ধাকে। বন্ধু খোকাকে নিয়ে শনিবার এক ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। সেখানে একজন মুক্তিযোদ্ধা হিসেবে খোকার শেষ ইচ্ছা পূরণ করা হয়, সেজন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন টুকু। তার স্ট্যাটাসটি তুলে ধরা হল, আমার বন্ধু মুক্তিযোদ্ধা খোকা মৃত্যু সজ্জায়। মানুষ জীবিত অবস্থায় কোন না কোন সময় চিন্তার জগতে মৃত্যুর কথা চিন্তা করে। আর ভাবে কোথায় সে চির নিদ্রায় শায়িত হবে।

এটাই বাস্তব। বন্ধু মৃত্যুর সাথে লড়াই করে প্রতিদিন হেরে যাচ্ছে। সে বুঝে গেছে যে ভূমি যুদ্ধ করে মুক্ত করেছিল, সেই মাটির আলো বাতাসের স্বাদ নিয়ে তাকে শেষ নিঃশ্বাস ত্যাগ করার সুযোগ দেবে না শাসক দল। শেষ নিঃশ্বাস ত্যাগ করতে না পারলেও নিথর দেহটা যেন দেশের মাটিতে তার মা বাবার পাশে সমাহিত হয়, সেই ইচ্ছা প্রকাশ করেছে সে। সেই ইচ্ছা পূরণ করার জন্য বিদেশের ভূয়ে বাংলাদেশের দূতাবাসে স্ত্রী সন্তান দৌঁড়ঝাপ করছেন। তাদের এই প্রচেষ্টা কি সফল হবে? আশা করি একজন মুক্তিযোদ্ধার শেষ ইচ্ছা পূরণ করবে সরকার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *