বেনাপোল এক্সপ্রেস আজ থেকে থামবে ৪ স্টেশনে

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

ঢাকা:বেনাপোল এক্সপ্রেস আজ থেকে থামবে ৪ স্টেশনে

বেনাপোল-ঢাকা আন্তনগর ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’ আজ থেকে চুয়াডাঙ্গা, দর্শনা, কোটচাঁদপুর ও ঝিকরগাছা স্টেশনে যাত্রাবিরতি করবে।

আজ শুক্রবার থেকে এই চারটি স্টেশনে উভয় পথের যাত্রীরা এসব রেলস্টেশন থেকে ওঠানামা করতে পারবেন। এছাড়া ঢাকার বিমানবন্দর স্টেশনে দাঁড়ায় ট্রেনটি।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রেনটির যাত্রাবিরতি বাড়ানোয় চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুর জেলাবাসী এবং দর্শনা পথে ভারতে যাতায়াতকারী যাত্রীদের চলাচলের ক্ষেত্রে সুবিধা হবে। এছাড়া এসব স্টেশনের টিকিট বিক্রি থেকে রেলওয়ের আয়ও বাড়বে।

চুয়াডাঙ্গা থেকে যাত্রীরা ট্রেনে ওঠার পর বিরতিহীনভাবেই ঢাকায় যেতে পারবেন এবং ঢাকা থেকে উঠে বিরতিহীনভাবে ফিরতে পারবেন। তবে মাঝখানে বঙ্গবন্ধু সেতুসহ কয়েকটি স্টেশনে ক্রসিংয়ের জন্য দাঁড়াতে হবে ট্রেনটিকে।

ট্রেনটির চুয়াডাঙ্গা থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত যাত্রা সময় (রানিং টাইম) রাখা হয়েছে সাড়ে ৫ ঘণ্টা। এই সময় একই পথে চলাচলকারী সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস ট্রেনের তুলনায় এক ঘণ্টা কম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৭ জুলাই দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিরতিহীন ‘বেনাপোল এক্সপ্রেস’ নামের নতুন এ ট্রেনটির উদ্বোধন করেন।

ঢাকা অভিমুখে প্রতি বুধবার এবং ঢাকা থেকে বৃহস্পতিবার সাপ্তাহিক বন্ধ থাকে ট্রেনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *