গাজীপুরে সুস্থ বন্ধিকে অসুস্থ বলে ৪০ হাজার টাকা প্রতারণা!

Slider জাতীয় টপ নিউজ

নিজস্ব প্রতিনিধি, গাজীপুর: গাজীপুর জেলা কারাগারে আটক এক সুস্থ বন্দিকে অসুস্থ বলে খবর দিয়ে জরুরী অপারেশনের জন্য ডাক্তার সেজে বন্দির পরিবারের নিকট থেকে ৪০ হাজার টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। ভিকটিমের পরিবার কারাগারে খোঁজ নিয়ে বন্দি সুস্থ আছেন বলে জেনেছেন।

আজ সোমবার রাত ৮টার দিকে ওই ঘটনা ঘটে।

বন্দির নাম আব্দুল হাই বেপারী। তিনি গাজীপুর জেলার ৫নং কাওরাইদ ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও যুগিরসিট উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক। গতকাল ২২ সেপ্টেম্বর একটি মামলায় তাকে কারাগারে পাঠায় আদালত। ২১ সেপ্টেম্বর রাতে গাজীপুর ডিবি পুলিশ তাকে আটক করে একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ৭দিনের রিমান্ড চায়। কাল মঙ্গলবার রিমান্ড শুনানী হওয়ার কথা রয়েছে।

আব্দুল হাইয়ের ছোট ভাই সফিকুল ইসলাম জানান, আজ রাত ৮টার কিছু আগে কাওরাইদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মমিনুল কাদের জিন্নাহ তাকে জানান, কাওরাইদ ইউনিয়নের সচিব আলমগীর হোসেন(০১৭১১৭১৪৯৫৪) জানিয়েছেন, কারাবন্ধি আব্দুল হাই গুরুতর অসুস্থ বলে শ্রীপুর থানার এসআই পরিচয়ে জনৈক আলম(০১৩০৫০২৮৬০৪) সচিবকে খবর দিয়েছেন। কথিত দারোগা আলম বন্দি আব্দুল হাই বেপারী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি মর্মে জানিয়ে কর্তব্যরত একজন ডাক্তারের নম্বর দেন। অতঃপর সফিকুল ইসলাম(০১৭১৩৬১২৪২১) ওই ডাক্তারকে(০১৮২৩৫৪০১৯৩) ফোন দিলে তিনি জানান, আপনার ভাই হৃদরোগে আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভতি হয়েছেন। ১৫ মিনিটের মধ্যে অপারেশন না করলে তিনি মারা যাবেন। তাই অপারেশনের জন্য ৪০ হাজার টাকা এখনি পাঠাতে হবে। অতঃপর ডাক্তারের দেয়া একটি বিকাশ নম্বর(০১৯০৬১৮৫৯৮৯) দিলে সফিক ওই নম্বরে ৪০ হাজার টাকা পাঠান। এরপর থেকে ডাক্তার, কথিত দারোগার নম্বর এবং বিকাশ নম্বরটিও বন্ধ পাওয়া যায়। এরপর সফিকুল ইসলাম কারাগারে যোগাযোগ করে জানতে পারেন তার ভাই আব্দুল হাই বেপারী সুস্থ আছেন। বিষয়টি শ্রীপুর থানার ওসিকে জানানো হয়েছে বলে জানান আব্দুল হাই বেপারীর পরিবার।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ লিয়াকত আলী জানান, বিষয়টি শুনেছি। ঘটনাটি প্রতারণা বলেই মনে হচ্ছে। এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলে জানান তিনি।

বিষয়টি সম্পর্কে জানতে গাজীপুর জেলা কারাগারের সাথে যোগাযোগ করা হলে ফোন রিসিভি করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *