উত্তরায় তৃতীয় দিনের উচ্ছেদে ভাঙ্গাহলো বহুতল ভবন

জাতীয় সারাদেশ


মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন, উত্তরা প্রতিনিধিঃ রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে পানি উন্নয়ন বোর্ড তৃতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করছে। গতকাল বৃহস্পতিবার আব্দুল্লাহপুরের বেড়িবাধের দুই পাশে একাধিক স্থাপনা ও কয়েকটি বহুতল ভবনও গুড়িয়ে দেয় উচ্ছেদকারী দল। সকাল থেকে শুরু হওয়া উক্ত উচ্ছেদ অভিযানে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকা পৌর বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আইনুল হক সহ অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে উক্ত উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

তৃতীয় দিনের উচ্ছেদ অভিযানে আজ বেশ কয়েকটি বহুতল ভবনসহ ছোট-বড় নানারকম স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সকাল আনুমানিক সাড়ে এগারটায় উচ্ছেদ অভিযান পরিদর্শনে আসেন ডিএনসিসি ১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান। এ সময় তিনি বলেন, ‘পানি উন্নয়ন বোর্ডের উচ্ছেদ অভিযানে আমরা তাদেরকে সহযোগিতা করছি।’ স্থানীয়দের দ্বারা কোন প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে ব্যাপারে তিনি সকলকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন।
তবে অনেকের অভিযোগ ম্যাপ অনুযায়ী কিছু কিছু স্থাপনা এখনও উচ্ছেদ করা হয়নি। বিষয়টি নিয়ে নাম প্রকাশে কয়েকজন অভিযোগ করে বলেন, কারোটা ভাঙা হচ্ছে, আবার কারোটা ভাঙা হচ্ছে না। এটা একেবারেই ঠিক নয়। তবে, এ বিষয়ে উপস্থিত কয়েকজন কর্মকর্তাদের সাথে কথা বললে, দাগ অনুযায়ী সবকিছুই ভাঙা হবে, এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।
উল্লেখ্য যে, গত ১৭ সেপ্টেম্বর থেকে উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *