অতঃপর শ্রীপুর আওয়ামীলীগ-১:: আশা জাগানিয়া ছবি——

Slider গ্রাম বাংলা জাতীয় বাংলার মুখোমুখি

বিশেষ প্রতিনিধি, শ্রীপুর(গাজীপুর) থেকে ফিরে: গাজীপুর জেলার সংসদীয় আসন গাজীপুর-৩(শ্রীপুর)। গাজীপুর-৩ হল বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার একটি। এটি গাজীপুর জেলায় অবস্থিত জাতীয় সংসদের ১৯৬নং আসন। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত এই জেলার বর্তমান নির্বাচনী এলাকা গাজীপুর-৩(শ্রীপুর) এর বর্তমান ভোটার সংখ্যা ৪,৩৬,৬৪৩ (২০১৮)। গাজীপুর-৩ আসনটি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা এবং গাজীপুর সদর উপজেলার মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী ইউনিয়ন নিয়ে গঠিত।

এই আসনে জীবদ্দশায় প্রায় প্রতিটি জাতীয় নির্বাচনেই(২০১৪ পর্যন্ত) বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের এডভোকেট মোঃ রহমত আলী। তিনি প্রতিমন্ত্রীও হয়েছিলেন। শ্রীপুরের জনগন বলছেন, রহমত আলী শ্রীপুরের উন্নয়ন করেছেন অনেক। ব্যক্তি জীবনে রহমত আলী ঘুষ খেয়েছেন এমন নজীর পাওয়া কঠিন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ইকবাল হোসেন সবুজ। বর্তমানে তিনি এই আসনের সাংসদ। দীর্ঘ প্রায় দুই যুগেরও বেশী সময় পর রহমত আলীর নিকট থেকে মনোনয়ন নিয়ে যান ইকবাল হোসেন সবুজ। অবশ্য ব্যাখা রয়েছে, রহমত আলী অসুস্থ থাকায় তিনি তার ছেলের জন্য মনোনয়ন চেয়ে পাননি। মনোনয়ন পেয়েছেন সবুজ। সেই থেকে রহমত আলী ও সবুজ সমর্থকদের মধ্যে অভ্যন্তরীন বিরোধ প্রকাশ্যেই শুরু হয়। এই অবস্থা এখনো চলমান। ইকবাল হোসেন সবুজপন্থী ও রহমত আলীপন্থীদের মধ্যে প্রায়ই অঘটন ঘটছে।

বর্তমানে এডভোকেট রহমত আলী অসুস্থ থাকায় তার ছেলে ও মেয়ে বাবার জনপ্রিয়তা নিয়ন্ত্রন করছেন। সংসদের পর উপজেলা নির্বাচনে শ্রীপুরে রহমত আলীপন্থী আঃ জলিল নৌকা প্রতীক নিয়ে সবুজপন্থী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শামসুল আলম প্রধানের নিকট পরাজিত হন। ফলে রহমত আলীপন্থীরা অনেকটা বেশী কোনঠাসা হয়ে পড়ে। কিন্তু সংসদ ও উপজেলা নির্বাচনে রহমত আলীপন্থীদের পরাজয় হওয়ার পর আওয়ামীলীগ সরকার এডভোকেট রহমত আলীর মেয়ে অধ্যাপিকা রুমানা আলী টুসীকে সংসদ সদস্য ৩১৪ সংরক্ষিত মহিলা আসন,বাংলাদেশ জাতীয় সংসদ মনোনীত করেন। ফলে ঝিমিয়ে পড়া রহমত আলী গ্রুপের হালে পানি পড়ায় একটু চাঙা হয়।

সম্প্রতি এডভোকেট রহমত আলী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে ইকবাল হোসেন সবুজ তাকে দেখতে যান। আওয়ামীলীগের কর্মীরা মনে করছেন, এই মিলনের ছবিটি যদি বাস্তবে প্রতিফলিত হয়, তবে ক্ষমতাসীন দল ঐক্যবদ্ধ হতে পারবে। তবে শ্রীপুর আওয়ামীলীগ বরাবরই অভ্যন্তরীন কোন্দলের কথা অস্বীকার করে নিজেদের ঐক্যবদ্ধ দাবী করছেন।

চলবে–

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *