ফ্রান্স এর বুকে কটি মেলাতে বাংলাদেশকে উপস্থান করলো নয়ন

Slider বাংলার সুখবর

ডেস্ক: রোজ রবিবার, ৭ সেপ্টেম্বর ২০১৯, ফ্রান্স এর এসোন (Essonne) বিভ্যাগ থেকে নয়ন কে ইনভিট করছি বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার জন্য। নয়ন একজন বাংলাদেশী তরুণ তার বেড়ে উঠা, লেখাপড়া ফ্রান্স এর বুকে। নয়ন ফ্রান্স এ বড় হলেও কিন্তু তার হৃদয় মাঝে সব সময় থাকে তার মাতৃ ভূমি। ফ্রান্স এ তার এক্টিভিটিস দেখে এসোন বিভাগ থেকে তাকে বাংলাদেশ কে পশ্চাৎপসারণ করতে বলা হইছিলো ভিনিও সুর সেনা (Vigneux sur seine) শহরের একটি মেলাতে।

নয়ন আর তার বন্ধুরা মিলে রিপ্রেজেন্ট করা আমাদের সবুজ শ্যামল আমাদের হৃদয়ের বাংলাদেশকে। সেই মেলাতে উপস্হিত ছিলো এসোনা বিভাগ এর প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া দুর্ভরে, ভিনিও সুর সেনা এর মেয়র থমাস, আরো সিলো এসোন (Essonne) ডেপুটি Nicolas Dupont-Aignan।

নয়ন তাদের সামনে তুলে ধরে আমাদের হৃদয়ের বাংলাদেশ এর মানুষদের, ইতিহাস, সংস্কৃতি, সবুজ সিম্বল পরিবেশ। নয়ন ফুটিয়ে তোলে বাংলাদেশের সৌন্দর্য, মধুময় আক্রশনিও পর্যটন স্থান যাতে করে ফ্রান্স এর মানুষ চায় আমাদের দেশে ব্রাহ্মণ করতে। নয়ন তুলে ধরে বাংলাদেশের পুরোনো ঐতিহ্য তার জন্য তার স্ট্যান্ড রেখে সিলো পালখি হাত পাখা, কক্স বাজার কথা যখন বলে তখন দেখি সে কক্স বাজার সেই ঝিনুক। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে বাংলাদেশ কে ফ্রান্সের মাটিতে।

নয়ন এর এই উপস্থাপনায় অনেক খুশি হন এই মেলার সকলেই। সবাইকে অনেক ধন্যবাদ আবারো যেন এই সব ইভেন্ট তুলে দরে আমাদের লাল সবুজ বাংলাদেশকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *