প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীদের ক্লাস বর্জন

Slider শিক্ষা


রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারনের দাবিতে দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিদ্যালয়ের মাঠে অবস্থান নেয়।

পূর্বের ঘোষনা অনুযায়ী দ্বিতীয় দিনের মত গতকাল রোববার সকালে দূর্নীতি ও একক সেচ্ছাচারিতার অভিযোগে প্রধান শিক্ষক মো.জসিম উদ্দিনের অপসারনের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিদ্যালয়ের মাঠে অবস্থান নেয়। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.সাইফুল ইসলামের আশ্বাসে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।
এর আগে গত শনিবার সকালে প্রধান শিক্ষক মো.জসিম উদ্দিনের বিরুদ্ধে দূর্নীতি, একক সেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহার করে বিদ্যালয়ের লেখাপড়ার মান কমে যাওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে তাদের অপসারনের দাবিতে বিদ্যালয়ের মাঠে অবস্থান নেয়।

শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষক একক সেচ্ছাচারিতায় বিদ্যালয় পরিচালনা করে। তিনি মাসে ১০ দিন ক্লাস করেন। বাকি সময় অনুপস্থিত থাকেন। এতে শিক্ষকরা ঠিকমত ক্লাস করান না। এর সাথে বছরের শুরুতে তিনি প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ৬ শত টাকা আদায় করে ক্রীড়া অনুষ্ঠানের জন্য। বছর শেষ হতে চললেও ক্রীড়া অনুষ্ঠান না করে প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা আত্মসাত করেছেন। এসব দুর্নীতি করায় প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে তারা ক্লাস বর্জন করে আন্দোলন করছে তারা।

এসব বিষয় অস্বীকার করে প্রধান শিক্ষক মো.জসিম উদ্দিন বলেন, একটি স্বার্থন্বেষী মহল বিদ্যালয় ও আমার ক্ষতি করার জন্য শিক্ষার্থীদের ব্যবহার করছে।
শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ শামসুল আরেফিন বলেন, আন্ত:স্কুল ফুটবল খেলা নিয়ে শিক্ষার্থীদের ওপর হওয়া হামলার ঘটনায় প্রধান শিক্ষকের নীরব ভূমিকার অভিযোগে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। পরে ক্রীড়া অনুষ্ঠানের টাকা আত্মসাতের ঘটনাও তারা উল্লেখ করে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের অভিযোগ লিখে নিয়ে আসছেন। অভিযোগ গুলো তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *