ব্রুনাইয়ে নিহত শ্রমিকের বাড়ি গাজীপুরের কালীগঞ্জে

Slider গ্রাম বাংলা

কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি: মধ্যপ্রাচ্যের দেশ ব্রুনাইতে নির্মাণাধীন বহুতল ভবনের ছাদ থেকে পড়ে এক বাংলাদেশী শ্রমিকের মৃত্যু হয়েছে।

ওই দেশের স্থানীয় সময় শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবার সূত্রে জানা গেছে।

মৃত ছাইদুল ইসলাম ওরফে আল-আমিন (২৫) গাজীপুর জেলার কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের ছৈলাদী গ্রামের মো. বকুল সরকারের একমাত্র ছেলে।

নিহতের চাচাতো ভাই শামসুল হক জুয়েল জানান, ছাইদুল ইসলাম আল-আমিন এক বছর আগে জীবিকা নির্বাহের জন্য ব্রুনাই পাড়ি জমান। শুক্রবারে নির্মাণাধীন ৭তলা ভবনের ছাদ থেকে পড়ে যান। এতে মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

“নিহত আল-আমিন ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি। অনেক ধার-দেনা করে অধিক সুখের আশায় পরিবারের স্বাচ্ছন্দ ফেরাতে ও সন্তানদের সুন্দর ভবিষ্যৎ গড়ার আশায় বছর খানেক আগে আল-আমিন প্রবাসে পাড়ি দেয়। সেখানে গিয়ে কাজ ও বেতন ভালো না হওয়ায় এখনও ঋণ পরিশোধ করা হয়নি তার। কিন্তু ঋণের বোঝা মাথায় তিনি মৃত্যুর কাছে তার সকল স্বপ্ন হার মানল।”

জামালপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের সদস্য মো. ফারুক শেখের ভাষ্যমতে, “আল-আমিনের অসুস্থ বৃদ্ধ মা-বাবা তার মৃত্যুর খবরে দিশেহারা। স্বামীর মৃত্যুর খবরে স্ত্রী মুক্তা বেগম (২২) বারবার মূর্ছা যাচ্ছেন। আর ৫ বছরের মাহিন ও ৩ বছরের ফাহিম নামের দুই শিশু সন্তান কিছু না বুঝেই ফেল ফেল করে মায়ের মুখের দিকে তাকিয়ে আছে। তারা এখনও বুঝতে পারছে না তাদের বাবা না ফেরার দেশে।”

আল-আমিনের মৃত্যুতে শুধু তার পরিবার নয়, নিজ গ্রাম ছৈলাদীতে এখন শোকের মাতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *