জনগণের হয়রানি কমাতে লালমনিরহাটে ই-ট্রাফিক চালু

Slider তথ্যপ্রযুক্তি

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেছেন, ট্রাফিক বিভাগের স্বচ্ছতা ও জনগণের হয়রানি কমাতে রংপুর বিভাগের প্রথম লালমনিরহাট জেলায় ই-ট্রাফিক কার্যক্রম চালু করা হয়েছে।

এতে করে পরিবহন সেক্টরের জরিমানা আদায়, প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহীতা তৈরি হবে। এ কার্যক্রম পর্যায়ক্রমে রংপুর বিভাগের অন্যান্য জেলাগুলোতেও চালু করা হবে।

তিনি বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৫টায় লালমনিরহাট পুলিশ লাইন্স-এর সামনে ই-ট্রাফিক প্রোসিকিউশন এন্ড ফাইন্ড প্রেমেন্ড সিস্টেম সফটওয়্যারের উদ্বোধন কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, লালমনিরহাট জেলায় ৭টি পয়েন্টে ইউ ক্যাশ এর মাধ্যমে জরিমানার টাকা সরাসরি সরকারি রাজস্ব খাতে জমা হবে এবং ইচ্ছা করলে ঔ ব্যক্তি নিজ মোবাইলের ইউ ক্যাশ এর মাধ্যমে পরিশোধ করতে পারবে।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় পুলিশ সুপার এস এম রশিদুল হক-এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মতিয়ার রহমান, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু, জেলা পরিবহন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সিরাজুল হক।

উদ্বোধন শেষে ডিআইজি রাস্তায় দাঁড়িয়ে একটি ট্রাকের হাইড্রোলিক হর্ন না থাকার কারনে ভ্যাটসহ ১১৫ টাকা জরিমান করেন এবং অনলাইনের মাধ্যমে তা পরিশোধ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *