মধ্যরাত থেকে সিলেটের কিনব্রিজে যান চলাচল বন্ধ

Slider সিলেট


সিলেট প্রতিনিধি :: সিলেট নগরীর সুরমা নদীর উপরে ১৯৩৪ সালে নির্মিত ঐতিহাসিক ‘কিনব্রিজ’ দূর্বল হয়ে পড়ায় সংস্কারের জন্য এর উপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিতিতে সংস্কার কাজের জন্য শনিবার মধ্যেরাত থেকে সিলেট সিটি করপোরেশন যান চলাচল বন্ধ করে দেয়।

কিনব্রিজটি দূর্বল হয়ে পড়ায় অনেক বছর আগেই এর উপর দিয়ে ভারি যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। এরপর থেকে শুধুমাত্র রিকশা চলাচল করে আসছিল এই ব্রিজটির উপর দিয়ে।

মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ব্রিজটি জরাজীর্ণ হয়ে পড়ায় সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সওজকে অবগত করে কিনব্রিজ দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ব্রিজটির উপর দিয়ে এখন কেবলমাত্র পায়ে হেঁটে চলাচল করা যাবে।

মেয়র জানান, কিনব্রিজ হচ্ছে সিলেটের ঐতিহ্য। তাই এটিকে সংরক্ষনের লক্ষে সংস্কার করার উদ্যোগ নেয়া হয়েছে। কিনব্রিজকে দৃষ্টিনন্দন করার পাশাপাশি সিসি ক্যামেরারও আওতায় আনা হবে। যাতে এই ব্রিজে কেউ নিরাপত্তাহীনতায় না ভূগেন। ব্রিজটিকে পর্যটকদের জন্যও আকর্ষণীয় করে তোলা হবে বলে জানান মেয়র।

প্রসংগত, ১৯৩৪ সালে তৎকালিন আসামের গভর্ণর মাইকেল কিন সুরমা নদীর উপর প্রথম লোহার এই ব্রিজ তৈরি করেন। যা পরবর্তীতে তার নামানুসারে হয় ‘কিনব্রিজ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *