এনআরসির নামে প্রতারণা করা হয়েছে : কংগ্রেস

Slider টপ নিউজ বাংলার মুখোমুখি


কলকাতা: আসামের এনআরসি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে কংগ্রেস। স্বরাষ্ট্রমন্ত্রী ত্রুটিমুক্ত এনআরসি তালিকা প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন বলে অমিত শাহকে তোপ দেগে এনআরসি-র কড়া সমালোচনা করেছেন আসামের সাবেক কংগ্রেস মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। এনআরসির নামে ষাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

লোকসভায় কংগ্রেস নেতা সাংসদ অধীর রঞ্জন চৌধুরী তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আমার বাবা বাংলাদেশি ছিল, আমাকেও বের করে দিন। অধীর বলেছেন, বলা হচ্ছে দিল্লিসহ গোটা দেশে এনআরসি করবে সরকার। কেন্দ্রের সমালোচনা করে অধীরের দাবি, ধর্ম নিরপেক্ষ পদ্ধতিতে এনআরসি করা উচিত। অসমের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বলেছেন, এনআরসি যে প্রক্রিয়ায় তালিকা প্রকাশ করেছে তাতে অখুশি আমি। অনেক ভারতীয়র নাম বাদ পড়েছে।

পাশাপাশি তরুণ গগৈয়ের দাবি, অনেক বিদেশির নাম নথিভুক্ত হয়েছে। যার ফলে বেশি সমস্যা তৈরি হবে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। এদিকে, অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন প্রধান আসাদউদ্দিন ওয়েসি বলেছেন, আসাম থেকে শিক্ষা নিক বিজেপি। অনুপ্রবেশকারীর জিগির তুলে যে রাজনীতি বিজেপি করতে চেয়েছিল তার আসল চেহারা বেরিয়ে পড়েছে। ওয়েসি সংবাদমাধ্যমে বলেন, বিজেপির উচিত হিন্দু-মুসলিমের ভিত্তিতে দেশজুড়ে নাগরিকপঞ্জী তৈরির চেষ্টা বন্ধ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *