খেলতে গিয়ে পানিতে প্রাণ গেল দুই শিশুর

Slider নারী ও শিশু


লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর খেলতে গিয়ে ডোবার পানিতে ডুবে দুই কন্যাশিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে পৌর শহরের ৩নং ওয়ার্ডের হালিমা মাদ্রাসার সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। নজরুল ইসলামের মেয়ে সুমাইয়া আক্তার (৭) ও মিজানের কন্যা মিম আক্তার (১০) দুজনেই হালিমা মাদ্রাসার দ্বিতীয় ও ৪র্থ শ্রেণির ছাত্রী ছিল। মিজানের ময়মনসিংহ জেলায় বাসিন্দা ও নজরুলে রায়পুর উপজেরার উত্তর চরবংশী ইউনিয়নে বাসিন্দ। উভয়ে পরিবার নিয়ে এখানে বাসা ভাড়া করে বসবাস করতেন।

স্বজনেরা জানান, বিকাল থেকেই হালিমা মাদ্রাসার পাশে খোলা স্থানে প্রতিবেশী আরও কয়েকজন শিশুসহ সুমাইয়া ও মিম খেলা করছিল। খেলার সময় সুমাইয়ার পায়ে কাদা লাগলে সে পা পরিষ্কার করার জন্য মাদ্রাসার পাশের ডোবায় যায়। এ সময় হঠাৎ পা পিছলে সে ডোবার পানিতে ডুবে যায়। ডোবার তীরে দাঁড়িয়ে থাকা মিম তাকে উদ্ধার করতে গেলে সেও পানিতে ডুবে যায়। পরে সেখানে থাকা অন্য শিশুরা চিৎকার করলে আশপাশের লোকজন গিয়ে দুজনকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে নিয়ে যায়।
সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা দুই শিশুকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় কাউন্সিলর নাজমুল কাদের গুলজার বলেন, হাসপাতাল থেকে দুই শিশুকে মৃত ঘোষণার পর স্বজনেরা দুজনের লাশ বাড়িতে নিয়ে আসেন। তাদের মৃত্যুর খর শুনে এলাকায় নেমে আসে শোকের ছায়া।

রায়পুর থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। এ ছাড়া প্রাথমিক তদন্তেও দুই শিশুর মৃত্যু নিছক দুর্ঘটনা বলে প্রমাণ পাওয়া গেছে। ফলে লাশ দুটির ময়নাতদন্ত করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *