শ্রীপুরে মহাসড়কের পাশে ভাসমান দোকানপাট উচ্ছেদের দাবিতে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর:ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রাণ কেন্দ্র মাওনা চৌরাস্তার এলাকার ভাসমান দোকানপাট উচ্ছেদের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ী সংগঠন।

(২৭ আগষ্ট মঙ্গলবার) দুপুরে মহাসড়কের মাওনা চৌরাস্তার যানজট নিরসনে ও সড়ক দুর্ঘটনা কমাতে মহাসড়কের পাশে এবং উড়াল সেতুর নিচে ভাসমান দোকানপাট উচ্ছেদের দাবিতে মাওনা চৌরাস্তা ব্যবসায়ী মালিক কল্যাণ সমিতির নিজস্ব অফিসে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীরা।

এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সমিতির সভাপতি মো.মোশাররফ সরকার।

তিনি লিখিত বক্তব্যে বলেন, শ্রীপুরের ব্যবসায়িক প্রাণ কেন্দ্র ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকা। এখানে প্রায় কয়েক হাজার দোকান, প্রায় ৩০ টি ব্যাংক, প্রায় ১৫টি প্রাইভেট হাসপতাাল রয়েছে। এখানে কয়েক উপজেলার মানুষ তাদের নিজস্ব প্রয়োজন মেটাতে এসে থাকেন। এই মাওনা চৌরাস্তাকে অর্থনৈতিক এলাকা খ্যাত। আর এখানেই ঘন্টার পর ঘন্টা যানজটে পরে থাকে সাধারণ মানুষকে। ফুটপাত দখল করে ভাসমান দোকানপাট গড়ে উঠায় পথচারীদের সড়কের দাঁড়িয়ে থাকতে হয়। এতে সড়ক দুর্ঘটনায় বহু মানুষ তাদের প্রাণ হারিয়েছে। যানজটে নাকাল হয়ে পড়েছে জনজীবন ও ব্যবসায়ী মহল। আর উড়াল সেতুর নিচে ভাসমান দোকানপাট গুলো এখন মাদকসেবীদের আস্তানায় পরিনত হয়েছে। দিন দিন অপরাধীদের দৌরাত্ব বেড়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, মাওনা চৌরাস্তায় সরকারি জায়গা না থাকায় পৌরসভা ইজারা দেয়া বন্ধ করে দিয়েছে। তবুও থেমে থাকে না অবৈধ ভাবে ইজারা আদায়। প্রতিদিন অদৃশ্য শক্তির প্রতিনিধি হয়ে উড়াল সেতুর নিচে সরবতের দোকনাদার মো.শফি মিয়া ভাসমান দোকানপাট থেকে হাজার হাজার টাকা আদায় করে। আমরা ব্যবসায়ীরা প্রশাসন ও পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা করি। এসব ভাসমান দোকানপাট বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করে জনজীবন ও ব্যবসায়ী মহলে স্বস্তি ফিরিয়ে আনুন।

এসময় ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন, মো.রিয়াজ ডিলার, আব্দুল খালেক ও ইকবাল হোসেনসহ মাওনা চৌরাস্তার বিভিন্ন ব্যবসায়ী বৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *