কাশ্মীর সীমান্তে পাক-ভারত গুলি বিনিময়, ‘নিহত ১০’

Slider জাতীয় সারাবিশ্ব


ডেস্ক: নিহত ৩ পাকিস্তানী সেমা কাশ্মীর সীমান্তে পাকিস্তান ও ভারতের সেনাদের মধ্যে গুলি বিনিময়ে উভয় পক্ষের অন্তত আট সেনাসহ ১০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ভারতের পাঁচ জন ও পাকিস্তানের তিন জন সেনা রয়েছেন বলে পাকিস্তানি কর্তৃপক্ষের দাবি। এছাড়া পাকিস্তানশাসিত কাশ্মীরে দুই বেসামরিক নাগরিকে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা। পাকিস্তান সেনাবাহিনীর বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা ও দ্য টেলিগ্রাফ।

খবরে বলা হয়, পাকিস্তান সেনাবাহিনী হতাহতের যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করেছে ভারতীয় সেনাবাহিনী। বৃহ¯পতিবার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৬ টার দিকে পাক সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুরকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম দ্য ডন জানিয়েছে, জম্মু ও কাশ্মীরে চলমান পরিস্থিতি থেকে মনযোগ সরিয়ে নিতে লাইন অব কন্ট্রোল সংলগ্ন অঞ্চলে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে তিন পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে। ভারতীয় পক্ষের গুলির জবাবে পাল্টা গুলি চালিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী।
এতে পাঁচ ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। আহত হয়েছে অনেকে। একাধিক বাংকার ক্ষতিগ্রস্ত হয়েছে। গোলাগুলি অব্যাহত রয়েছে। পরবর্তীতে ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক টুইটে জানায়, ভারতীয় সেনা নিহতের দাবি প্রত্যাখ্যান করেছে ভারতীয় সেনাবাহিনী। এদিকে, পাকিস্তান-শাসিন কাশ্মীরের স্থানীয় এক পুলিশ কর্মকর্তা আল জাজিরাকে জানিয়েছে, দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে অন্তত দুই বেসামরিকের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *