ডেঙ্গুতে মাদারীপুরের স্বাস্থ্য সহকারীর মৃত্যু

Slider ফুলজান বিবির বাংলা


মাদারীপুর: মাদারীপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডলের (৩৫) মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে ঢাকার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মাদারীপুর সদর উপজেলায় তপন কুমারের বাড়ি। তিনি মাদারীপুর সদরে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত ছিলেন। মাদারীপুরে এ নিয়ে ডেঙ্গু জ্বরে ৭ জনের মৃত্যু হলো।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয় ও তপন কুমারের পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুর সদরে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত তপনকে ১৬ দিন আগে সরকারি কাজে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৮ নম্বর ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে অংশ নিতে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত অবস্থায় ১১ আগস্ট তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। ঈদের ছুটিতে বাড়িতে এলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে বুধবার থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাঁকে। আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে তিনি মারা যান।

মাদারীপুর সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, সদরের একজন স্বাস্থ্য সহকারী সরকারি দায়িত্বে ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের একটি ওয়ার্ডের ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে নিয়োজিত ছিলেন। সেখানে থাকা অবস্থায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় আজ তিনি মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *