শনিবার থেকে চামড়া কিনবে ট্যানারিগুলো

Slider অর্থ ও বাণিজ্য জাতীয়


ডেস্ক: বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে শনিবার থেকে কাঁচা চামড়া কেনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন। আজ বিকালে এ কথা জানান সংগঠনের সভাপতি মো. শাহিন আহমেদ। তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে আমরা ১৭ই অগাস্ট থেকে চামড়া কেনা শুরু করব। এর আগে সকালে সংবাদ সম্মেলন করে ২০শে অগাস্ট থেকে চামড়া কেনা শুরু করবেন বলে জানিয়েছিলেন শাহিন।

আজ দুপুরের পর বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে অবিলম্বে নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া ক্রয় শুরু করবে ট্যানার্স অ্যাসোসিয়েশন। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনকে পূর্ব নির্ধারিত সময় অর্থাৎ ২০শে আগস্টের আগেই জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া ক্রয় শুরু করার অনুরোধ জানানো হয়েছে।

এবার ঈদের দিন থেকেই সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে কম দামে চামড়া কেনা হচ্ছে বলে অভিযোগ ওঠে। ট্যানারি মালিকরা বকেয়া থাকা টাকা দেননি- এই যুক্তি দেখিয়ে আড়তদাররা চামড়া কেনা বন্ধ রাখলে সঙ্কট মারাত্মক আকার ধারণ করে। চামড়া সংরক্ষণের নিজস্ব কোনো ব্যবস্থা ফড়িয়া আর মৌসুমী ব্যবসায়ীদের থাকে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *