ঢাকায় ডেপার্টের উদ্যোগে ৩ টি আন্তর্জাতিক সেমিনার : শুরু ২৭ ডিসেম্বর

সাহিত্য ও সাংস্কৃতি

image_167056_0.marekশিল্প বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ডেপার্টের আমন্ত্রণে ২৬ ডিসেম্বর ২০১৪ শুক্রবার ২ সপ্তাহের সফরে ঢাকায় আসছেন আইকা (ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব আর্ট ক্রিটিকস) সভাপতি, প্রখ্যাত শিল্পসমালোচক মারেক বার্টেলিক। এই উপলক্ষে আয়োজন করা হয়েছে ৩ দিনের উন্মুক্ত সেমিনার।
ডেপার্ট ও শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে প্রথমদিনের সেমিনার অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর ২০১৪ শনিবার বিকেল ৫টা ৩০ মিনিটে শিল্পকলা একাডেমি অডিটোয়ামে।
ডেপার্ট ও গ্যাটে ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে দ্বিতীয় দিনের সেমিনার অনুষ্ঠিত হবে ৬ জানুয়ারি ২০১৫ মঙ্গলবার বিকেল ৫টা ৩০ মিনিটে গ্যাটে ইনস্টিটিউটের অডিটোয়ামে।
ঢাকায় ডেপার্টের উদ্যোগে ৩ টি আন্তর্জাতিক সেমিনার : শুরু ২৭ ডিসেম্বর
ডেপার্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে তৃতীয় দিনের সেমিনার অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি ২০১৫ বুধবার সকাল ১১ টা ৩০ মিনিটে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়ামে।
উল্লেখ্য, পোলিশ বংশোদ্ভূত মার্কিন শিল্প সমালোচক ও কবি মারেক বার্টেলিকের ‘দি স্কাল্পচার অব উরসুলা ভন রাইডিংবার্ড’, ‘টু ইনভেন্ট এ গার্ডেন:দি লাইফ এন্ড আর্ট অব আদজা ইয়ুনকারস’, ‘মার্ক রথকো: পেইন্টিং ফ্রম দি ন্যাশনাল গ্যালারি ইন ওয়াশিংটন’ ইত্যাদি উল্লেখযোগ্য গ্রন্থ। তিনি ইয়েলে ও এমআইটির ভিজিটিং প্রফেসর। তিনি ‘সিএএ আর্ট জার্নাল’, ‘প্রিন্ট ম্যাগাজিন’, ‘ব্রুকলিন রেইল’, ‘আর্ট ইন আমেরিকা’, ‘বুক ফোরাম’, ‘আর্ট ফোরাম’ ইত্যাদি পত্রিকায় নিয়মিত লিখে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *