গাজীপুর রাজবাড়ি মাঠে কি কেন্দ্রিয় ঈদগাহ থাকছে!

Slider গ্রাম বাংলা টপ নিউজ

গাজীপুর: গাজীপুর জেলা ও মহানগরের কেন্দ্রিয় ঈদগাহ মাঠ হিসেবে পরিচিত রাজবাড়ি মাঠে থেকে ঈদগাহ সরে যেতে পারে বলে আশংকা রয়েছে। আজ ঈদুল আজহার নামাজের পূর্বে অতিথিদের বক্তব্য থেকে জানা যায়, আগামী ঈদের আগে একটি স্বতন্ত্র ঈদগাহ মাঠ হওয়ার প্রস্তাব উঠেছে। তবে ওই মাঠটি কোথায় হবে তা জানা না গেলেও মেয়রের বক্তব্য হল, শুধু ঈদগাহ মাঠ করা উচিত। যে মাঠে থাকবে ঈদগাহের অবকাঠামো। আর প্রতিমন্ত্রী, ডিসি ও ইমাম বলছেন, একটি বিকল্প মাঠ স্বতন্ত্র ঈদগাহ হিসেবে প্রতিষ্ঠিত হওয়া দরকার।

আজ রাজাবড়ি মাঠে ঈদুল আজহার নামাজের পূর্বে প্রথমেই বক্তব্য দেন গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলম। বক্তব্যে তিনি বলেন, গাজীপুর কেন্দ্রিয় ঈদগাহে নামাজের জন্য ছাড়পত্র দেয়া উচিত। একই সঙ্গে ঈদগাহ মাঠে ঈদগাহের অবকাঠামো থাকা দরকার। তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নিতে উপস্থিত প্রতিমন্ত্রী ও জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

মেয়রের বক্তব্যের পর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, একটি স্বতন্ত্র ঈদগাহ মাঠ জরুরী। এই বিষয়ে সকলকে নিয়ে সিদ্ধান্ত করা হবে বলে জানানি তিনি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, একটি স্বতন্ত্র ঈদগাহ মাঠ দরকার। এই বিষয়ে সকলে বসে একটি সিদ্ধান্ত নেয়া উচিত।

অতিথিদিরে বক্তব্য পর্যালোচনা করে সাধারণ মুসল্লীরা বলছেন, রাজবাড়ি মাঠে প্রায় সারা বছরই বিভিন্ন ধরণের অনুষ্ঠান হয়। রাজবাড়ি মাঠে ধর্মীয় ভাবে দুটি ঈদের নামাজ, জানাজা নামাজ আর বছরে কয়েকটি ওয়াজমাহফিল হয়। এ ছাড়া খেলাধূলা, বিভিন্ন জাতীয় দিবস, বেশ কয়েকটি মেলা সহ নানা ধরণের অনুষ্ঠান হয় এই মাঠে।

তাদের দাবী, ঐতিহ্যৃবাহী রাজবাড়ি মাঠে খেলাধূলা আর ঈদের নামাজের জন্য সংরক্ষিত রাখাই উচিত। অন্যান্য অনুষ্ঠানের জন্য একটি আলাদা ভ্যানু করা ভাল। কিন্তু যদি রাজবাড়ি মাঠ থেকে ঈদগাহ সরিয়ে অন্যত্র নেয়া হয় তবে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া হওয়ার আশংকা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *