বাঘাইছড়িতে জনসংহতির ২ নেতাকে গুলি করে হত্যা

Slider চট্টগ্রাম


রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী সংগঠন যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধি চাকমাসহ (৩৫) দুই জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রবিবার রাত আনুমানিক সাড়ে এগারোটার দিকে উপজেলা সদরের বাবুপাড়ায় কমিউনিটি সেন্টারের পাশে নিজ বাসায় এক দল দুর্বৃত্ত আক্রমন চালিয়ে ব্রাশ ফায়ারে তাদের হত্যা করে বলে জানিয়েছে স্থানীয়রা। নিহত আরেকজন হলেন এনো চাকমা (৩০), তিনিও একই সংগঠনের বাঘাইছড়ি উপজেলা কমিটির দায়িত্বশীল নেতা বলে জানা গেছে।

হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর। তিনি জানিয়েছেন, শনিবার রাত সাড়ে এগারোটার দিকে এই ঘটনা ঘটেছে এবং দুইজন নিহত হয়েছেন বলে তারা জেনেছেন।

স্তানীয়রা জানিয়েছেন, যে এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে,সেই বাবুপাড়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)র শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি ও প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ এর সাথে এই এলাকার নিয়ন্ত্রণ নিয়ে বিরোধ চলে আসছিলো ২০০৯ সালে গঠিত এই সংগঠনটির।

পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জ্ঞান চাকমা, নিহতদের নিজেদের নেতা দাবি করে এই হত্যাকাণ্ডের ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করেছেন। তবে অভিযোগের সত্যতা নিশ্চিত করতে রাতে জনসংহতি সমিতির কোন দায়িত্বশীল নেতাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *