এক দিন পর বাড়লো স্বর্ণের দাম

Slider বিচিত্র

ঢাকা: একদিনের ব্যবধানে ফের স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। ২২, ২১, ১৮ ক্যারেটের ভরি প্রতি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১১৬৬ টাকা। পাশাপাশি দীর্ঘদিন পরে রুপার দাম ভরিতে বেড়েছে ২৩৩ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম। বৃহস্পতিবার থেকে নতুন দাম কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলারি সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর খবর জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার স্বর্ণের দাম বাড়ায় বাজুস।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ৬৯৫ টাকা।

বুধবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৫৪ হাজার ৫২৯ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫৩ হাজার ৩৬৩ টাকায়। আগে দাম ছিল ৫২ হাজার ১৯৬ টাকা।
বৃহস্পতিবার থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৪৮ হাজার ৩৪৭ টাকা। আগে এই মানের স্বর্ণের দাম ছিল ৪৭ হাজার ১৮১ টাকা।
একদিন আগে সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম ১১৬৬ টাকা বাড়ানো হলেও এবার অপরিবর্তিত রয়েছে। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ২৭ হাজার ৯৯৩ টাকা।
এদিকে দীর্ঘদিন পর বেড়েছে রুপার দাম। অলংকার তৈরির এই ধাতুতে ভরি প্রতি বাড়ানো হয়েছে ২৩৩ টাকা। প্রতি ভরির নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১১৬৬ টাকা।
বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। জুয়েলারি ব্যবসায়ীরা পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *