হাতীবান্ধায় ৫দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্র মানিক নিহতের ঘটনায় ৫ দফা দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগষ্ট) দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে মানববন্ধন শেষে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

দাবীসমূহ হলো- হাতীবান্ধায় বাইপাস সড়ক নির্মাণ, শহরের ভেতরে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ কিঃমিঃ, বাইপাস সড়ক না হওয়া পর্যন্ত বিকাল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ট্রাক চলাচল বন্ধ, বালি ও পাথরবাহী ট্রাকে কভার বাধ্যতামূলক, লাইসেন্স বিহীন চালক ও ওভারলোড গাড়ি এবং ফিটনেস বিহীন গাড়ি নিষিদ্ধ করতে হবে।

উক্ত মানববন্ধনে বাংলাদেশ ইউনাইটেড অফ প্রফেশনালস্ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এইচএম মমতাজুল মনোয়ার উদয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সিয়াম আল নাহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান মোহন, রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র আলিফ জাহান সম্পদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, এরকম মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় যেন আর কোন মায়ের বুক খালি না হয়। এই মানিকেই যেন শেষ মানিক হয়।

আমরা আর কোন মানিককে হারাতে চাই না। তারা তাদের দাবীসমূহ উপস্থাপন করে প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে স্থানীয় সংসদ সদস্য (লালমনিরহাট-১) মোতাহার হোসেন এমপি এসে তাদের দাবীসমূহ মেনে নেয়ার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন। প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে ঈদের পর আরও কঠোর কর্মসূচী করা হবে বলে জানান মমতাজুল মনোয়ার উদয়।

উল্লেখ্য, গত সোমবার (০৫ আগষ্ট) সন্ধ্যায় উপজেলার সাব রেজিস্ট্রি অফিস এলাকায় বুড়িমারী-ঢাকা মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট এর ২য় বর্ষের ছাত্র মানিক মিয়া নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *