বখাটে ইসরাফিলের ভয়ে নবম শ্রেণির ছাত্রীর স্কুল যাওয়া বন্ধ!

Slider নারী ও শিশু শিক্ষা

গাজীপুর: বখাটেদের ভয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে নবম শ্রেণীর এক স্কুল ছাত্রী। বখাটের হাত থেকে রেহাই পেতে ইতোমধ্যে ওই ছাত্রীর পিতা মেয়ের স্কুল যাওয়া বন্ধ করে দিয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের তেলিহাটি গ্রামে।

৪ জুলাই রোববার সকালে ওই গ্রামের মো. সাদির মিয়া জানান, তার মেয়ে নবম শ্রেণীতে (১৪) তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের পড়াশোনা করছে। দীর্ঘদিন থেকে স্কুলে আসা-যাওয়ার পথে পার্শ্ববর্তী আবদার গ্রামের মো. আফির উদ্দিনের ছেলে মো. ইসরাফিল ও তার সহযোগিরা আমার মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হলেও বখাটে ইসরাফিল মেয়েকে উত্ত্যক্তের মাত্রা আরও বাড়িয়ে দেয়। ওই ছাত্রীর বাবা জানান, ৩ জুলাই রোববার সকাল ৯টায় প্রাইভেট পড়তে যাওয়ার সময় ইসরাফিল ও তার সহযোগীরা পথরোধ করে মেয়েকে টানা হেঁচড়া করে তাকে সাদা রঙের প্রাইভেটকার করে তুলে নিয়ে যায়। এ সময় সে আর্তচিৎকার শুরু করায় স্থানীয়রা এগিয়ে এলে বখাটেরা তাকে জৈনক নাসির মেম্বারের বাড়ীর পাশে ফেলে দ্রুত পালিয়ে যায়। বাড়িতে ফিরে বিষয়টি সে তার পরিবারের সদস্যদের জানায়। পরবর্তীতে স্কুলের প্রধানশিক্ষককে ঘটনাটি জানানো হলেও তেমন কোন বিচারের আশ্বাস পায়নি। এতে করে মেয়ের নিরাপত্তার কথা চিন্তা করে৷ আজ থেকে ইসরাফিলের ভয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছি।

তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুর মানিক বলেন, ছাত্রী অপহরণের বিষয়টি আমার জানা নেই। ছাত্রীর বাবাও তার মেয়ে অপহরণের বিষটি সম্পর্কে জানায়নি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শামসুল আরেফিন বলেন, বিষয়টি আমি মাত্র জেনেছি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *