ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের উদ্যমী ব্যবসায়িক নেতা তাহমিনা শারমিন

Slider অর্থ ও বাণিজ্য

ঢাকা: তিনি সমাজে, বিশেষ করে গ্রামীণ মানুষের জন্য ইতিবাচক কিছু করতে চেয়েছিলেন। ২০১২ সালে বেস্টওয়ে গ্রুপের গ্রাহক সেবা নির্বাহী এবং কল সেন্টার নির্বাহী হিসাবে তিনি তার কর্পোরেট পেশাজীবন শুরু করেন। ২০১৪ সালে শুরু করেন নিজস্ব ব্যবসা ‘প্রজাপতি বুটিক্স, রংপুর। যা নারীদের তৈরি পণ্যের একটি বস্ত্র বিতান। একইসাথে তারা রংপুরে একটি শো-রুম ও দেন। ২০১৫ সালের শুরুতে তিনি ‘টেকনো আউটসোর্স ইউকে লিমিটেড’ ঢাকা অফিসের সিনিয়র ব্যবস্থাপক হিসেবে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি ঢাকা অফিসের এইচআর ও অ্যাডমিন বিভাগের প্রধান। ২০১৭ সালের শেষের দিকে তিনি শিল্প বিপ্লবের মাধ্যমে গ্রামীণ এলাকায় পরিবর্তন অানয়নের কথা ভাবেন। এ ভাবনা থেকে তিনি বিশুদ্ধ খাদ্য কোম্পানি ‘এলভিনা ফুডস এন্ড ফ্রেশ অটো রাইস মিলস’ এর যাত্রা শুরু করেন।

তিনি এলএলবি এবং এলএলএম ডিগ্রিধারী একজন অভিজ্ঞ অাইনজীবী। বর্তমানে তিনি বিদেশে শিল্প উৎপাদন ও ম্যানেজমেন্ট বিষয়ে অধ্যয়নরত। তিনি রংপুরের একজন বিখ্যাত নারী উদ্যোক্তা এবং শিল্পপতি। শিল্পের বিকাশ ও প্রসারের সাথে সংশ্লিষ্ট একটি সংস্থা ‘ওম্যান ইন ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’ এর অাহ্বায়ক তিনি। এবং নর্থ বেঙ্গল ওমেন ক্যারিয়ার ফোরাম ও রংপুর ডেভেলপমেন্ট গ্রুপের প্রতিষ্ঠাতা।তিনি কঠোর পরিশ্রম করতে এবং চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। সবসময় তিনি দক্ষতা এবং সফলতার সাথে কাজ সম্পন্ন করেন।

আমাদের পথ চলায় সঙ্গী হওয়ার জন্য তাহমিনা শারমিনকে জানাই ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *