বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ‘ডেঙ্গু নিয়ে সরকার লেজে গোবরে অবস্থা তৈরী করেছে’

Slider জাতীয়


ঢাকা: দেশের চলমান পরিস্থিতি নিয়ে বৈঠক করেছে বিএনপির নীতি নির্ধারণী ফোরাম। শনিবার সন্ধ্যায় দলীয় চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকে ডেঙ্গু, বন্যা, এবং খালেদা জিয়ার স্বাস্থ্য ও মুক্তির বিষয়ে আলোচনা করেন নেতারা। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, দেশের মানুষ ডেঙ্গু নিয়ে অনেক বিপাকে। আর সরকার এটা নিয়ে লেজে গোবরে পরিস্থিতি তৈরি করেছে। সিটি করপোরেশন বলছে এক কথা, স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে আরেক কথা। কিন্তু কাজের বেলায় কিছুই হচ্ছে না। ডেঙ্গু আক্রান্তরা নিজ উদ্যোগেই চিকিৎসা করাচ্ছে। সরকার এতে কোন ভূমিকা রাখছে না।

উল্টো সরকারের পক্ষ থেকে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ফি ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এটা বাতিল করে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার দাবি জানাচ্ছি। তিনি আরো বলেন, রাজধানীর কোন হাসপাতালই এখন খালি নেই। সবগুলোতেই ডেঙ্গু রোগী ভর্তি। হাসপাতালে জায়গা না পেয়ে তারা চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই ডেঙ্গু রোগীদের জন্য রাজধানীতে অস্থায়ী মেডিকেল ক্যাম্প গঠন করা হোক। আর ঢাকার সব কমিউনিটি সেন্টারগুলো অস্থায়ী ক্যাম্প হিসেবে ব্যাবহার করা যেতে পারে। আমাদের দলের পক্ষ থেকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য একটি অস্থায়ী ক্যাম্প করা হবে। ড্যাবের সদস্যরা এটা পরিচালনা করবেন।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *