টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

Slider ফুলজান বিবির বাংলা


ডেস্ক: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. ইব্রাহিম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার বাসিন্দা। বিজিবির দাবি ইব্রাহিম মাদক ব্যবসায়ী ছিলেন।

মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়ার কুড়াবুজ্জা পাড়ার নৌঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবি জানিয়েছে, ঘটনাস্থল থেকে তারা ২০ হাজার ইয়াবা, একটি দেশি বন্দুক, দুটি তাজা কার্তুজ, দু’টি ধারালো কিরিচ এবং নিবন্ধনবিহীন একটি অটোরিকশা জব্দ করেছে।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, রাতে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে টেকনাফের দিকে ৩-৪জন যাত্রীসহ একটি সিএনজিচালিত অটোরিকশা আসছিল। বিজিবির কুড়েরমুখ তল্লাশি চৌকিতে টহলরত দল অটোরিকশাটিকে থামার সংকেত দিলে চালক সংকেত না মেনে পালানোর চেষ্টা করে।

সঙ্গে সঙ্গে দুই কিলোমিটার দূরে বিজিবির আরেক টহল দলকে খবর দেয়া হলে তারা মেরিন ড্রাইভ সড়কের ওপর শক্ত অবস্থান নেয়। ওই সময় বিজিবিকে লক্ষ্য করে অটোরিকশা থেকে গুলি চালানো হলে বিজিবির দুই সদস্য আহত হন। তখন বিজিবিও পাল্টা গুলি চালায়।

৩-৪ মিনিট গোলাগুলির পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসক আহত ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন।
পরে নিহত ব্যক্তির পরিচয় সম্পর্কে জানা যায়।

ইব্রাহিমের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মারা যাওয়ার আগে ইব্রাহিম তার তিন সঙ্গী নুর হোসেন, মো. আবুল কাশেম ও মো. তাহেরের নাম বলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *