রিকশাওয়ালা চানাচুরওয়ালার অভিনয়ে লুন্ঠিত ১৬টি ইজি বাইক উদ্ধার

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর: অভিনব কায়দায় গাজীপুরের বিভিন্ন কারখানার মালামাল ট্রান্সপোর্টের মাধ্যমে গন্তব্যে পৌঁছে দেয়ার নাম করে একটি চক্র বেশ কিছু দিন ধরে মালামাল গুলো আত্মসাৎ করে চলছে।

সম্প্রতি জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের অবস্থিত নাহি গ্রুপের ডাইনামিক কারস লিমিটেড কারখানা থেকে ট্রান্সপোর্ট এজেন্সীর কভার্ড ভ্যানের চালক ১৮টি ইজি বাইকের মালামাল নিয়ে মাদারীপুরের থ্রি হুইলার ইজি বাইক জনপদ মটরসের উদ্দেশ্যে রওনা দেয়। তবে সেই গন্তব্যে না পৌঁছে কভার্ড ভ্যান চালাক ও গাড়ীর মালিক প্রায় ১৮ লক্ষ টাকার মালামাল আত্মসাৎ করে।

এ ঘটনায় গত ৪ জুলাই শ্রীপুর মডেল থানায় মামলা দায়ের করেন নাহি গ্রুপের নির্বাহী (মানব সম্পদ ও প্রশাসনিক) মো.আমিনুল ইসলাম। এরপর সেই জালিয়াতি করা চোর চক্রের সকল সদস্যদের ধরতে জাল পাতে জেলার শ্রীপুর মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো.আশারফুল্লাহ্। চুরি করা মালালসহ চোর চক্রের সকল সদস্যদের গ্রেপ্তার করতে রিকশাওয়ালা ও কখনো আবার চানাচুর ওয়ালা সেজে ঘুরে বেড়ায় দেশের বিভিন্ন স্থানে। অবশেষে গত ২৫ জুলাই চট্টগ্রামের সীতাকু-র ফৌজাদারহাট থেকে কভার্ড ভ্যান (ঢাকা ১১-৬৯৩৯) উদ্ধার করেন। গত ২৮ জুলাই তথ্য প্রযুক্তির মাধ্যমে শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো.আশরাফুল্লাহ্ এর নেতৃত্বে পুলিশের একটি দল কভার্ড ভ্যান চালাক চট্টগ্রাম জেলার ভুজপুর উপজেলার মো.হালিম মিয়ার ছেলে মো.রবিউল হক রুবেল (২৫)কে চুরি হওয়া ১৮টি ইজি বাইকের মধ্যে থেকে ১৬ ইজি বাইকসহ কুল্লিমার চৌদ্দগ্রাম এলাকা থেকে গ্রেপ্তার করেন।

এসব তথ্য নিশ্চিত করে গতকাল মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে শ্রীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো.আবুল কালাম ভূইঁয়া বলেন, আত্মসাৎ কারী তিন জনের মধ্যে প্রধানকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হই। এর সাথে গ্রেপ্তারকৃত আসামী তাঁর সব দোষ স্বীকার করেছেন। ১৮টি ইজি বাইকের মধ্যে ১৬টি উদ্ধার করেছি। ইজি বাইক গুলো আদালতের মাধ্যমে নাহি গ্রুপের কাছে হস্থান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, থানার উপপরিদর্শক (এসআই) মো.আশারপুল্লাহ্, রাজীব কুমার সাহা, মাহমুদুল হাসানসহ পুলিশের বিভিন্ন সদস্যসহ স্থানীয় গণমাধ্যম কর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *