নতুন টাকা বৃহস্পতিবার থেকে

Slider অর্থ ও বাণিজ্য


ঢাকা: এবারও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নতুন নোট সংগ্রহ করা যাবে। বাংলাদেশ ব্যাংকের পাশাপাশি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে আগামী বৃহস্পতিবার শুরু হবে নতুন নোট বিনিময়। এ সেবা চলবে ৮ আগস্ট পর্যন্ত। গতকাল সোমবার বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন কার্যালয়ের মাধ্যমে নতুন নোট বিনিময় করা হবে। এ ছাড়া ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের বাণিজ্যিক ব্যাংকের ৩০টি শাখাতেও নতুন নোট পাওয়া যাবে। আগের মতো এবারও ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট একটি প্যাকেটে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা যাবে। একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে যেকোনো মূল্যমানের ধাতব মুদ্রা বিনিময় করতে পারবেন।

যেসব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আবদুল গণি রোড করপোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেসক্লাব করপোরেট শাখা, এনআরবি গ্লোবাল ব্যাংকের মিরপুর, সাউথইস্ট ব্যাংকের কারওয়ান বাজার, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ), উত্তরা ব্যাংকের চকবাজার, সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান, ন্যাশনাল ব্যাংকের মহাখালী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর, জনতা ব্যাংকের রাজারবাগ, পূবালী ব্যাংকের সদরঘাট, সাউথইস্ট ব্যাংকের কাকরাইলসহ বিভিন্ন ব্যাংকের শাখায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *