ঢাকার হাসপাতালে স্থান নেই, ডেঙ্গু রোগীরা ছুটছেন এলাকায়

Slider জাতীয়


দিনাজপুর: ঢাকায় ডেঙ্গুজ্বরের প্রকোপ। স্থান সংকুলান হচ্ছে না বিভিন্ন হাসপাতালে। বাধ্য হয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীরা ছুটে যাচ্ছেন গ্রামে। গত কয়েক দিনে ৯জন ডেঙ্গু আক্রান্ত রোগী দিনাজপুরের এম. আব্দুর মেডিকেল কলেজ হাসপাতাল হাসাপাতালে ভর্তি হয়েছেন। তারা সবাই ঢাকায় আক্রান্ত হয়েছিলেন। কিন্তু ঢাকার হাসপাতালগুলোতে স্থান সংকুলান না হওয়ায় দিনাজপুরে চিকিৎসা নিচ্ছেন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস বলেন, এখন পর্যন্ত দিনাজপুরে কেউ ডেঙ্গু আক্রান্ত হয়নি। বিভিন্ন কারণে যারা ঢাকায় যাচ্ছে, মূলত তারাই ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। আক্রান্তদের বেশির ভাগই শিক্ষার্থী বলে জানান তিনি।

ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে হেল্প ডেস্ক ও আলাদা ওয়ার্ড খোলা হয়েছে।
এর আগে এই হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা কোনো ওয়ার্ড ছিল না। সাধারণ ওয়ার্ডে রোগিদের পাশাপাশি শয্যায় রেখে তাদের চিকিৎসা দেয়া হতো। তবে আলাদা ওয়ার্ড খোলা হলেও ডেঙ্গু রোগ সনাক্তকরণের জন্য কোনো যন্ত্রপাতি না থাকায় পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীদের বাড়তি অর্থ ব্যয় করতে হচ্ছে।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. খাইরুল কবির জানান, ডেঙ্গু রোগী সনাক্তকরণের প্রয়োজনীয় যন্ত্র না থাকায় তার চাহিদাপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। দুই-এক দিনের মধ্যেই প্রয়োজনীয় সরঞ্জামাদি পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। প্রেেয়াজনীয় সরঞ্জামাদি পেলে এখানেই ডেঙ্গু রোগীর পরীক্ষা-নিরীক্ষা করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *