ভারী বৃষ্টিতে জলাবদ্ধতায় দুর্ভোগে সিংড়ার হাজারো মানুষ

Slider গ্রাম বাংলা টপ নিউজ

অতি বৃষ্টির কারণে নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একটি ড্রেনের অভাবে জলাবদ্ধতায় দুর্ভোগ পড়েছে হাজারো মানুষ।

এলাকাবাসীরা জানান, চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবীপাড়া প্রায় ২৫০০ লোকের বসবাস। যাতায়াতের জন্য একটি মাত্র রাস্তা রয়েছে।

এই রাস্তাটি প্রায় ২ বছর হলে জলাবদ্ধতা হয়ে আছে। একটি মাত্র ড্রেনের অভাবে প্রতিবছরই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবারও গত কয়েক দিনের বর্ষার কারণে পানি জমে জলমগ্ন হয়ে পড়েছে মৎস্যজীবী পাড়াটি।
পানিবন্দী হয়ে প্রাইমারি স্কুল, কমিউনিটি ক্লিনিক এ যেতে পারছে না এলাকার মানুষরা।
বিলদহর মৎস্যজীবী পাড়ার নুরুল ইসলাম বলেন, বর্ষার পানি বের হওয়ার জন্য ড্রেন না থাকায় গত দুই বছর ধরে এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

একই এলাকার দুলাল সরকার জানান, গত দুই বছর ধরে জলাবদ্ধতার শিকার হতে হচ্ছে। এবারও পানিবন্দীর কারণে রোগজীবানু ছড়াচ্ছে। মানুষ যাতায়াত করতে গিয়ে দুর্ভোগ পড়ছে। আমরা দ্রুত এই ভোগান্তির নিরসন চাই।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, অতিবর্ষার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। তাছাড়া জলাবদ্ধ এলাকায় আমি পরিদর্শনে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *