শ্রীপুরে ট্রাকষ্ট্যান্ডে চাঁদাবাজী গ্রেফতার -২

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর:গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তার ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের কাছ থেকে ট্রাক প্রতি শতাধিক টাকা চাঁদাবাজীর অভিযোগে দু’চাঁদাবাজকে গ্রেফতার করেছে ডি.বি পুলিশ। (৯ জুলাই মঙ্গলবার) সন্ধ্যায় পৌর শহরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার ট্রাকষ্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহ জেলার ভালুকা থানার বাউলিয়া বাজার এলাকার সাইফুল ইসলামের পুত্র রাব্বি হোসেন (২৫) ও গাজীপুরের শ্রীপুর থানার চন্নাপাড়া গ্রামের দুলাল মিয়ার পুত্র রিপন (২৮)। এ ঘটনায় বুধবার সকালে রাব্বি ট্রান্সপোর্টের মালিক সিরাজুল ইসলাম বাদী হয়ে ৯ জনকে আসামী করে শ্রীপুর থানায় চাঁদাবাজী মামলা করেছে।

মামলা সূত্রে জানা যায়, মাওনা চৌরাস্তায় প্রায় ১শ ১০টি ট্রান্সপোর্ট অফিস রয়েছে। গত কয়েকমাস যাবত রিপনের নেতৃত্বে সংঘবদ্ধ চাঁদাবাজচক্র ট্রাক প্রতি ১’শ টাকাসহ আরও বেশি টাকা চাঁদা আদায় করত। চাঁদাবাজীর মাত্রা দিনদিন বাড়তে থাকলে ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করলে ডিবি পুলিশের এস.আই সারোয়ার হোসেনের নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় ট্রাকষ্ট্যান্ডে অভিযান চালিয়ে হাতেনাতে দুই চাঁদাবাজকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে বাংলাদেশ ট্রাক ভাইভার্স ইউনিয়নের নাম ব্যবহার করে পঙ্গু ও মৃত শ্রমিকদের কল্যানে ১০ টাকা করে লেখা চাঁদা আদায়ের রশিদ, টালি খাতা, রশিদ বই, নগদ ৩৬ হাজার ৯’শ ৬০ টাকা উদ্ধার করে।
মাওনা চৌরাস্তার ব্যবসায়ী মালিক কল্যাণ সমিতির সভাপতি মোশাররফ সরকার জানান, প্রতিদিন প্রায় ৫ শতাধিক গাড়ী দেশের বিভিন্ন স্থানে চলাচল করে। পঙ্গু ও মৃত শ্রমিকদের নামে ১০ টাকার রিসিট বই ব্যবহার করলেও ১০০ টাকা করে চাঁদা আদায় করত। প্রতারনার আশ্রয়ে তারা চাঁদাবাজী করত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *