শ্রীপুরে শিক্ষার্থীদের অংশ গ্রহণে দুর্নীতি দমন বিষয়ে শিক্ষামূলক কর্মসূচি পালিত

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অর্থায়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহনে রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি বিষয়ে এসব শিক্ষামূলক কর্মসূচি পালন করা হয়। বিদ্যালয় গুলোর মধ্যে বলদীঘাট জেএম সরকার উচ্চ বিদ্যালয়, কাওরাইদ কেএন উচ্চ বিদ্যালয়, রাজাবাড়ী উচ্চ বিদ্যালয়, শ্রীপুর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রীপুর গার্লস পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, বরমী বাজার উচ্চ বিদ্যালয়, প্রহলাদপুর উচ্চ বিদ্যালয়, মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়, গোসিঙ্গা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার প্রায় ৭০টি শিক্ষ্যা প্রতিষ্ঠানে অনুষ্ঠান পালন করেন।

সকালে উপজেলার গোসিংগা ইউনিয়নের হাজ্বী আবদুল কাদের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহন শুরু হয় রচনা ও বিতর্ক প্রতিযোগিতা। এসময় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন। এছাড়াও দুপুরে গাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শুরু হয় রচনা ও বিতর্ক প্রতিযোগিতা৷ এখানে শ্রীপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো.খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অপর দিকে ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানে রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন বলেন, শিক্ষার্থীদের দুর্নীতি দমন বিষয়ে সচেতন বাড়াতে দুর্নীতি দমন কমিশনের এমন ব্যতিক্রম উদ্যোগ। এমন উদ্দ্যোগে সাধারণ শিক্ষার্থীদের অভিভাবকরা আনন্দিত হন। তারা বেশি বেশি শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি দমন বিষয়ে সচেতনতা বাড়াতে এমন আয়োজন করতে তাগিদ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *