দেশে ফেরার আগে যে আক্ষেপ প্রকাশ করলেন সাকিব

Slider খেলা

সাকিব আল হাসান, বিশ্বসেরা অলরাউন্ডার। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। চলতি ইংল্যান্ড বিশ্বকাপে নিজের অলরাউন্ড পারফম্যান্সে এবার বিশ্বব্যাপী প্রশংসিত বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। সেমিফাইনালে উঠতে না পারায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে টাইগারদের।

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফেরার ঠিক আগ মুহূর্তে বুক ভরা আক্ষেপ প্রকাশ করলেন সাকিব।

তিনি বলেন, আমি ভালো করলাম, কিন্তু দল সেমিফাইনাল খেলতে পারল না। আক্ষেপ হলো আমরা দল হিসেবে খেলতে চেয়েছিলাম, সেটা করতে পারলাম না।

বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা ছিল, ঠিকভাবে সেটা পূরণ করতে পারিনি।
দলীয় প্রত্যাশা পূরণ না হলেও ব্যক্তিগতভাবে শতভাগ সফল সাকিব আল হাসান। তার কাছে দল যে প্রত্যাশা করেছিল তিনি তার চেয়েও ঢের বেশি ভালো খেলেছেন।

শনিবারের আগে আট ম্যাচে ৬০৬ রান করে চলতি বিশ্বকাপে শীর্ষে ছিলেন বাংলাদেশ দলের এ অলরাউন্ডার। ব্যাক টু ব্যাক সেঞ্চুরি ও পাঁচটি ফিফটির ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ১১ উইকেট শিকার করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

তার ব্যাটে-বলের নৈপূণ্যে সেমিফাইনালের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দুই ম্যাচে ভারত-পাকিস্তানের বিপক্ষে হেরে সেমির আগেই বিশ্বকাপ মিশন শেষ করে টাইগাররা। বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করে তিনটি ম্যাচ সেরার পুরস্কার জেতেন সাকিব।

ইংল্যান্ড থেকে দেশে ফেরার আগে শনিবার রাতে বিশ্বকাপে নিজের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, ব্যক্তিগত পারফরম্যান্সে আমি খুবই খুশি। যে ধরনের ইচ্ছা, মন-মানসিকতা নিয়ে ইংল্যান্ডে এসেছিলাম, সেদিক দিয়ে আমি খুশি, তৃপ্ত।

বিশ্বকাপে বাংলাদেশ যদি সেমিফাইনালে যেত তাহলে সাকিবের আরও একাধিক রেকর্ড গড়ার সুযোগ হতো। এনিয়ে সাকিব বলেন, এসব রেকর্ড নিয়ে কখনো আমি চিন্তা করিনি। যে সুযোগ এসেছে আমার কাছে সেটা যথেষ্ট ছিল। রেকর্ডের কথা ভেবে খেলার মানুষ আমি নই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *