‘প্রতিদিন রক্ত লাগবে এরশাদের’

Slider ফুলজান বিবির বাংলা


ডেস্ক: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। এখনো তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। আজ শুক্রবার সকালে তার কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। ডায়ালাইসিসের পর এখন তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন তার বি পজিটিভ রক্তের প্রয়োজন।

বেঁচে থাকার জন্য তার প্রতিদিন রক্তের প্রয়োজন হবে। সিএমএইচের চিকিৎকদের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছেন, এরশাদের একান্ত সচিব মেজর (অব.) খালেদ আক্তার।

এর আগে বৃহস্পতিবার বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে (কৃত্রিম শ্বাসযন্ত্র) নেয়া হয়। পরে সন্ধ্যায় দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, এরশাদের অধিকাংশ অঙ্গপ্রত্যঙ্গই কাজ করছে না।

শুক্রবার জুম্মার নামাজের আগে দলের পক্ষ থেকে আবারও এরশাদের শারীরিক অবস্থা জানানো হতে পারে বলে তার পার্টি অফিস সূত্র জানিয়েছে।

দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা এরশাদের শারীরিক অবস্থার আরো অবনতি হলে গত ২২শে জুন তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।
প্রায় দুই সপ্তাহ ধরে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

দলীয় ও পারিবারিক সূত্র জানায়, সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান এইচ এম এরশাদ দীর্ঘদিন ধরে রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। ৯০ বছরের বেশি বয়সী এরশাদের অস্থিমজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদন করতে পারছিল না।

তবে, বৃহস্পতিবার এরশাদের অবস্থার অবনতি ঘটলে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরসহ সিনিয়র নেতারা তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছিলেন। কিন্তু সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বলা হয়, সেখানে নিয়ে যাওয়ার মত শারীরিক অবস্থা নেই এরশাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *