‘বন্ধু’ কোহলির উইকেট তুলে নিতে চান মঈন আলী

Slider খেলা

ব্যক্তিগতভাবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলীর ‘ভাল বন্ধু’। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে একই দলে খেলার কারণে বন্ধুত্ব গড়ে ওঠে কোহলি-আলীর। চলতি বিশ্বকাপে রবিার ইংল্যান্ড-ভারত মুখোমুখি হবে। ম্যাচে ইংল্যান্ড দলের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে কোহলির উইকেটটি। আলীর দৃষ্টি মূল্যবান এ ব্যাটসম্যানকে আউট করা। বড় ম্যাচে কোহলির উইকেটটি কত গুরুত্বপূর্ণ তা জানা আছে আলীর এবং তার বিশ্বাস ভারতীয় অধিনায়কের উইকেটটি নেয়ার চেষ্টায় তাদের মধ্যে বন্ধুত্বে কোনো প্রভাব ফেলবে না।

কন্ডিশনকে কাজে লাগিয়ে এবং এর সর্বোচ্চ ব্যবহারের চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সেঞ্চুরি না পাওয়া কোহলি ইংল্যান্ডের বিপক্ষে বড় রান পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

দ্য গার্ডিয়ান পত্রিকার এক কলামে আলী লিখেছেন, ‘বিরাট জানান, ভারতের হয়ে রান করার জন্যই তিনি। পক্ষান্তরে এখানে আমি আছি তাকে আউট করতে (অথবা নিজে কিছু রান করতে)। মানে হচ্ছে তার মত একজন খেলোয়াড়কে আউট করাটা অনেক বড় কিছু। তবে এমন চেষ্টা করলেও তুমি বন্ধু হতে পার। ’

ভারতও ইংল্যান্ড উভয় দলই ফেবারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করে। সেখানে আর একটা জয় পেলেই ভারতের সেমিফাইনাল নিশ্চিত হবে, একটি পরাজয় ইংল্যান্ডকে ২০১৯ বিশ্বকারপ ছিটকে পড়ার দ্বারপ্রান্তে নিয়ে যাবে। ’

টুর্নামেন্টে বাজে পারফরমেন্সের কারণে ভারতের কাছে ইতোমধ্যেই আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *