মানিব্যাগ চুরির অভিযোগে পাইলট বরখাস্ত

Slider বিচিত্র

বিমানবন্দরের এক দোকান থেকে মানিব্যাগ চুরির অভিযোগে বরখাস্ত হলেন এয়ার ইন্ডিয়ার এক পাইলট। রোহিত ভাসিন নামে ঐ ব্যক্তি এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক অধিকর্তা হিসেবে কর্মরত ছিলেন। শনিবার সিডনি বিমানবন্দরের একটি করমুক্ত দোকান থেকে তিনি মানিব্যাগ চুরি করেছেন বলে অভিযোগ করেন অস্ট্রেলিয়ার আঞ্চলিক ম্যানেজার। এরপরই অভিযুক্তকে বরখাস্ত করে তদন্ত শুরু করে এয়ার ইন্ডিয়া।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র বলেন, আঞ্চলিক অধিকর্তা হিসেবে কাজ করতেন এয়ার ইন্ডিয়ার ঐ পাইলট। গত ২২ জুন সিডনি থেকে দিল্লিগামী এআই ৩০১ ফ্লাইটে পাইলট হিসেবে দায়িত্বে ছিলেন। সেটি ছাড়ার কথা ছিল অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকাল ১০.৪৫ মিনিটে।

কিন্তু, তার আগে সিডনি বিমানবন্দরের করমুক্ত দোকান থেকে না বলে একটি মানিব্যাগ তুলে নেওয়ার অভিযোগ ওঠে রোহিত ভাসিনের বিরুদ্ধে। এর জেরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে তদন্ত শুরু করা হয়।
তিনি আরও বলেন, আমাদের বিমানসংস্থা কর্মীদের সঠিক আচরণের দিকে সবসময় নজর রাখে। এই বিষয়টিতে সর্বোচ্চ অগ্রাধিকারও দেয়। কেউ যদি কোনও অন্যায় আচরণ করেন, তার বিরুদ্ধে জিরো টলারেন্স পলিসি অনুসরণ করা হয়। অভিযুক্ত পাইলট দিল্লি বিমানবন্দরে ফেরার পরই তার হাতে বরখাস্তের চিঠি ধরিয়ে দেয়া হয়। জমা নেওয়া হয়েছে তার আই কার্ডও। পাশাপাশি এয়ার ইন্ডিয়ার তরফে থেকে তদন্ত না মেটা পর্যন্ত কোথাও না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পাইলট রোহিত ভাসিনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *