পরিবারকে নিয়ে সমালোচনা নয়, সমর্থকদের কাছে আবেদন রিয়াজের

Slider খেলা

ভারতের কাছে হারের পর পাকিস্তানের সমর্থকদের কাছে ‘‌খলনায়ক’‌ দলের ক্রিকেটাররা। উত্তাল পাকিস্তানের ক্রিকেট মহলও। সমালোচনার ঝড় বইছে। কিন্তু সেই সমালোচনার ঝড়ে ক্রিকেটারদের পরিবারকে টেনে আনা উচিত নয়। সমর্থকদের কাছে এই আবেদন রেখেই আজ রবিবার লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে পাকিস্তান।

পাকিস্তানি বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ বলছেন, ‘‌আমাদের সমালোচনা হোক। আমাদের খেলার সমালোচনা হোক।

সেটা আমরা মেনে নেব। কারণ আমরাও চাই আরও ভাল খেলতে। কিন্তু বিনীত অনুরোধ, আমাদের পরিবারকে নিয়ে যেন সমালোচনা না হয়। বলতে চাই, সমর্থকদের তুলনায় ক্রিকেটাররা বেশি দুঃখ পেয়েছে। হতাশ হয়েছে। ভারতের কাছে হারতে আমরাও চাই না। ’‌
লিগ টেবিলের যা পরিস্থিতি, পাকিস্তানের কাজ বেশ কঠিন। সেমিফাইনালে যেতে বাকি সবকটা ম্যাচ জিততে হবে। পাশাপাশি অন্য দলের দিকেও তাকিয়ে থাকতে হবে। সুতরাং ডু অর ডাই পরিস্থিতি। এই অবস্থায় প্রোটিয়াদের সঙ্গে ম্যাচ দিয়ে টিকে থাকার লড়াই শুরু হবে পাকিস্তানের।

পাকিস্তান শিবির অবশ্য সেসব নিয়ে মাথা না ঘামিয়ে ম্যাচ ধরে ধরে এগোতে চাইছে। রিয়াজ জানান, প্রত্যেক ক্রিকেটার এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ। দলের ১৫ জনই পারেন, সমালোচনার কড়াই থেকে দলকে তুলে ধরতে।

গত ম্যাচের ত্রুটি শুধরে জয়ে ফিরতে চাইছেন রিয়াজরা। তিনি যোগ করেন, ‘‌ভাল দল তারাই, যারা নিজেদের ভুল বুঝতে পারে। ড্রেসিংরুমে আমাদের ভুলত্রুটি নিয়ে আলোচনা হয়েছে। ভারতের বিরুদ্ধে ম্যাচের পর কয়েকদিন বিরতি পেয়েছি। তাতে ক্রিকেটাররা চনমনে হয়েছে।

তিনি জানান, ‘‌বোলিং বিভাগ পরিশ্রম করছে। ইংল্যান্ডের পিচে শুরুতে উইকেট তুলতে পারলে সুবিধা, তাতে ব্যর্থ আমরা। তবে শেষ দুটো আমাদের ব্যাটিং ভাল হয়েছে। কিন্তু ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট খুইয়েছি। যার খেসারত দিতে হয়েছে। ’‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *