সাকিবের দ্বিতীয় শিকার পুরান ; ৩৭.৩ ওভারে ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ২৩২ রান

Slider খেলা

ঢাকা: উইকেটে এসে রানের জন্য ছটফট করছিলেন নিকোলাস পুরান (২৫)। তাকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন বিশ্বসেরা অল-রাউন্ডার। লং অন থেকে দারুন ক্যাচ নেন সৌম্য সরকার। ৩৪.২ ওভারে ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ১৮০ রান।

টনটনে টস জিতে ফিল্ডিংয়ে নেমেই বল হাতে আগুন ঝরান অধিনায়ক মাশরাফি। ক্রিস গেইলকে করা প্রথম ওভারটি মেডেন দেন তিনি। রান তুলতে রীতিমতো সংগ্রাম করছিল দুই ক্যারিবীয় ওপেনার। ক্রিস গেইল ১৩ বল খেলে একটি রানও করতে পারেননি! শেষ পর্যন্ত দলীয় ৬ রানে সাইফউদ্দিনের বলে ক্রিস গেইলের ক্যাচ দুর্দান্তভাবে লুফে নেন মুশফিকুর রহিম।

এমন অবস্থায় দলের হাল ধরেন অপর ওপেনার এভিন লুইস এবং শাই হোপ। ৫৯ বলে ফিফটি করেন এভিন লুইস। দুজনের জুটিতে তখন ১১৬ রান এসে গেছে। অবশেষে এই জুটি ভাঙেন সাকিব। তার ঘূর্ণিতে বদলি ফিল্ডার সাব্বিরের তালুবন্দি হন ৬৭ বলে ৭০ করা এভিন লুইস। এরপর ৭৫ বলে বাংলাদেশের বিপক্ষে টানা ৬ষ্ঠ ফিফটি করেন শাই হোপ।

এর আগের চারটি ম্যাচের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। নিজেদের পঞ্চম ম্যাচে এসে একাদশে পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিশ্বকাপের শুরু থেকেই টাইগার একাদশে লিটন দাসকে অন্তর্ভূক্ত করার দাবি উঠেছিল। গত তিন ম্যাচে বাজে পারফর্ম করা মোহাম্মদ মিঠুন বাদ পড়েছেন। দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেনের আজও সুযোগ হয়নি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *