জুটি ভাঙলেন সাকিব

Slider খেলা টপ নিউজ

ডেস্ক: টনটনে টস জিতে ফিল্ডিংয়ে নেমেই বল হাতে আগুন ঝরান অধিনায়ক মাশরাফি। ক্রিস গেইলকে করা প্রথম ওভারটি মেডেন দেন তিনি। রান তুলতে রীতিমতো সংগ্রাম করছিল দুই ক্যারিবীয় ওপেনার। ক্রিস গেইল ১৩ বল খেলে একটি রানও করতে পারেননি! শেষ পর্যন্ত দলীয় ৬ রানে সাইফউদ্দিনের বলে ক্রিস গেইলের ক্যাচ দুর্দান্তভাবে লুফে নেন মুশফিকুর রহিম। এমন অবস্থায় দলের হাল ধরেন অপর ওপেনার এভিন লুইস এবং শাই হোপ। ৫৯ বলে ফিফটি করেন এভিন লুইস।

দুজনের জুটিতে তখন ১১৬ রান এসে গেছে। অবশেষে এই জুটি ভাঙেন সাকিব। তার ঘূর্ণিতে বদলি ফিল্ডার সাব্বিরের তালুবন্দি হন ৬৭ বলে ৭০ করা এভিন লুইস।

বিশ্বকাপের শুরু থেকেই টাইগার একাদশে লিটন দাসকে অন্তর্ভূক্ত করার দাবি উঠেছিল ক্রিকেটাঙ্গনে। অবশেষে নিজেদের পঞ্চম ম্যাচে এসে একাদশে পরিবর্তন আনল বাংলাদেশ। গত তিন ম্যাচে বাজে পারফর্ম করা মোহাম্ম মিঠুন একাদশ বাদ পড়েছেন। তবে দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেনকে আজও বাইরে থাকতে হচ্ছে। মাশরাফি-মুস্তাফিজের সঙ্গে তৃতীয় পেসার সাইফউদ্দিন।

টনটন বাংলাদেশের জন্য অপরিচিত মাঠ। এর আগে কখনই এই মাঠে খেলা হয়নি টাইগারদের। ইংল্যান্ডের অন্যান্য মাঠের তুলনায় এই মাঠটি ছোট। তাই বাংলাদেশের আজকের চ্যালেঞ্জ, ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের মতো ক্যারিবীয় হার্ডহিটারদের শুরুতেই থামিয়ে দেওয়া। এর আগের চারটি ম্যাচের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *